১৪ নম্বর ঘাট বন্ধ, জরিমানা আদায়

0
223
পতেঙ্গা এলাকার ১৪ নম্বর ঘাটে নৌকায় ৫০/৬০ জন যাত্রী বহন করায় ঘাট বন্ধ ঘোষণা করাসহ জরিমানা আদায় করা হয়েছে

জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক :

নগরীর পতেঙ্গা এলাকার ১৪ নম্বর ঘাটে নৌকায় ৫০/৬০ জন যাত্রী বহন করায় ঘাট বন্ধ ঘোষণা করাসহ জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (২৭ মে) দুপুর ৩ থেকে রাত ৭টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক সুপ্রভাতকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায় পতেঙ্গার ১৪ নম্বর ঘাটে নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও নৌকার ইজারাদার আবদুস  একটি নৌকায় ৫০/৬০ জন যাত্রী নিয়ে ১৪ নম্বর ঘাট টু মেরিন একাডেমি ঘাট পারাপার করছেন।

এতে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়নি। পাশাপাশি যাত্রীরা অভিযোগ করেছেন এক বার পার হলে প্রতিজনে ৭ টাকা নেয়ার কথা থাকলেও প্রতিজনে ২০ টাকা করে নিচ্ছেন। যার ফলে ঘাটের নৌকার মালিককে ১০০০০ টাকা অর্থদণ্ড করা হয়।ঘাটে প্রায় ৪০০/ ৫০০ অপেক্ষারত মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে কারো তোয়াক্কা নেই। নৌকার মালিককে জরিমানার পাশাপাশি ঘাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

অন্যদিকে ইপিজেড এলাকায় অভিযান কালে সামাজিক দূরত্ব বজায় না রাখায় এক ভাড়ায় যাত্রী নেয়ায় প্রাইভেট কারের ড্রাইভারকে ১০০০ টাকা ও তিনজন যাত্রীকে ৩০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এবং গাড়ি ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক ট্রাক ড্রাইভার কে ২০০০ টাক জরিমানা করা হয়।