নগরীর যেসব জায়গায় বসছে ১২ করোনা টেস্টিং বুথ

0
400

ব্র্যাকের সহায়তায় মেয়রের উদ্যোগ

প্রাথমিকভাবে আগামী সপ্তাহে চালু হবে ৬টি

নিজস্ব প্রতিবেদক :

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। সেই সাথে প্রতিদিন বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। বাড়ছে মৃত্যুও।  নমুনা পরীক্ষা প্রদান সহজ ও গতি বাড়ানোর লক্ষো নগরীর বিভিন্ন স্পটে ব্র্যাক বাংলাদেশের সহায়তায় ১২টি করোনা টেস্টিং বুথ স্থাপনের উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্রাথমিকভাবে ৬টি বুথ চালু করা হবে আগামী সপ্তাহে।

বুধবার (২৭ মে) চট্টগ্রাম সার্কিট হাউসে বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে করোনা টেস্টিং বুথ স্থাপনের বিষয়টি চূড়ানত্ম করা হয়েছে। সেখানে ব্র্যাকের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

চসিক সূত্রে জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার (২৮ মে) টেস্টিং বুথের স্পট পরিদর্শন করা হবে। এরপর ২-৩ দিনের মধ্যেই বুথগুলো তৈরির কাজ শেষ করা হবে। প্রাথমিকভাবে ৬টি বুথ চালু করা হবে। আগামী সপ্তাহে দিনে ৬ বুথের প্রতিটিতে ৩০টি করে ১৮০টি নমুনা সংগ্রহ করা হবে। ল্যাবে নমুনা পরীক্ষার পরিমাণ বাড়লে বাকি ৬টি বুথেও নমুনা সংগ্রহ শুরু করা হবে।

টেস্টিং বুথের প্রাথমিক স্পটগুলো হচ্ছে-কাট্টলী মোসত্মফা হাকিম মাতৃসদন হাসপাতাল, আন্দরকিলস্না চসিক পুরাতন নগর ভবন, চট্টগ্রাম প্রেস ক্লাব, মেমন টু হাসপাতাল, অক্সিজেন আবদুর রহিম দাতব্য চিকিৎসালয় ও বন্দরটিলা মাতৃসদন হাসপাতাল।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, টেস্টিং বুথের জন্য প্রাথমিকভাবে ৬টি স্পট নির্ধারণ করা হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) সকালে স্পটগুলো পরিদর্শন করা হবে। প্রথমে ৬টি বুথ চালু করা হবে। প্রতিদিন ৬ বুথের প্রতিটিতে ৩০টি করে ১৮০টি নমুনা সংগ্রহ করা হবে। বুথগুলো চালু হলে করোনা সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন রোগীরা নমুনা প্রদান করা সহজ হবে।’