১১ জুন সেভিয়া ডার্বি দিয়ে শুরু হতে পারে লা লিগা

0
76

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
প্রধানমন্ত্রীর নির্দেশ আসার পরেই লিগ শুরুর ব্যাপারে তোড়জোর শুরু করে দিল লা-লিগা কর্তৃপক্ষ। সেভিয়া ডার্বির মধ্যে দিয়ে জুনের দ্বিতীয় সপ্তাহে লা-লিগা পুনরায় চালু করার বার্তা দিলেন লিগ প্রেসিডেন্ট জেভিয়ার তেবাস।
আগামী ৮ জুন থেকে দেশের মাটিতে লা-লিগা সহ সমস্ত ধরনের স্পোর্টস ইভেন্ট পুনরায় চালু করার অনুমতি প্রদান করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ। আর ঠিক তার পরদিনই লা-লিগা প্রেসিডেন্ট জানিয়ে দিলেন সেভিয়া বনাম রিয়াল বেটিস ম্যাচ দিয়ে আগামী ১১ জুন থেকে শুরু হতে পারে স্পেনের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ। রবিবার সন্ধ্যায় তেবাস জানান, ‘গোটা বিষয়টি নির্ভর করছে বিভিন্ন দলের অনুশীলন কীভাবে এগোয় তার উপর। তবে আশা করা যাচ্ছে ১১ জুন, বৃহস্পতিবার করোনা পরবর্তী সময় আমরা লিগের প্রথম ম্যাচ আয়োজন করতে পারবো।’
অতিমারী করোনায় স্পেনে প্রাণ হারিয়েছেন ২৮ হাজারেরও বেশি মানুষ। লিগ প্রেসিডেন্টের কথায়, সেভিয়া ডার্বির মধ্যে দিয়ে পুনরায় লিগ চালু করার কথা ভাবছি আমরা। এর থেকে ভালো আর কিছু হতে পারে না। একইসঙ্গে সেভিয়া ডার্বি উৎসর্গ করা হবে করোনায় মৃত দেশের সকল মানুষকে। জানান লিগ প্রেসিডেন্ট। তবে ১১ জুন লিগ শুরু ব্যাপারে নিশ্চয়তা প্রদান করতে নারাজ তিনি। কারণ তেবাসের কথায়, সকল ক্লাবকে অনুশীলনে ফেরার যে প্রোটোকল বা গাইডলাইন দেওয়া হয়েছে সেগুলোর মধ্যে দিয়ে যেতে হবে তাদের। দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন ক্লাবকে সেই গাইডলাইনের মধ্যে দিয়ে যেতে গেলে সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা হতেই পারে।’
উল্লেখ্য, বেশ কয়েক সপ্তাহের জল্পনার পর শনিবার করোনা পরবর্তী সময় স্পেনের প্রিমিয়র ডিভিশন ফুটবল চালু করার নির্দেশিকা জারি করে স্পেনের সরকার। আগামী ৮ জুন থেকে পুনরায় চালু করা যেতে পারে লা-লিগা। শনিবার স্পষ্ট জানিয়ে দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ।
চলতি মরশুমে লা-লিগায় এখনও বাকি ১১ রাউন্ডের ম্যাচ। মার্চের মাঝপথে স্থগিত হয়ে যাওয়া লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৭ ম্যাচে কাতালান ক্লাবটির সংগ্রহ ৫৮ পয়েন্ট। ঠিক দু’পয়েন্ট পিছনে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। করোনা পরীক্ষার মধ্যে দিয়ে চলতি মাসের শুরু থেকে অনুশীলনে ফেরার উদ্যোগ নিয়েছে রিয়াল, বার্সা সহ লা-লিগার ক্লাবগুলো।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।