৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের এক মিনিটের বাজার

0
85
৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের এক মিনিটের বাজার কার্যক্রম

চলমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনী মানবসেবায় বিভিন্ন কাজে অংশগ্রহণ করেছে। এর অংশ হিসেবে ৩৪ ব্রিগেডের সদস্যগণ মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভীর মাজহার সিদ্দিক্কী এর নেতৃত্বে হতদ্ররিদ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

জনসেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম শহরে প্রথমবারের মতো ‘এক মিনিটের বাজার-থাকবে ঘরে সুস্থ বেশ আপনি হাসলে হাসবে দেশ’ এ নীতিমালায়  নিম্নআয়ের মানুষের মাঝে গত ১৩ মে থেকে প্রান্তিক চাষিদের  কাছ থেকে সল্পমূল্যে বিভিন্ন প্রকার শাকসবজি কিনে বিতরণ করে আসছে।

এতে করে নিম্ন আয়ের মানুষের মাঝে এ সেবামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে সচল রেখে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড।

এছাড়া ঈদুল ফিতরকে সামনে রেখে গত ২২ মার্চ থেকে ঈদ সামগ্রী বিতরণ চলমান রয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় মানুষকে ঘরে থাকাকে উৎসাহিত করা এ কার্যক্রমের উদ্দেশ্যে।

দরিদ্রসীমার নিচে বসবাসকারীদের ডাটাবেজ তৈরির মাধ্যমে  এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসাধারণকে উৎসাহিত করার পাশাপাশি চট্টগ্রাম শহরের বিভিন্নস্থানে জীবাণুনাশক ছিটানো অব্যাহত রেখেছে। বিজ্ঞপ্তি