এবার বিকল্প আয়োজনে ‘ইত্যাদি’

0
48

সুপ্রভাত ডেস্ক :
দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। প্রতি তিন মাস পর এটির নতুন পর্ব বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। এছাড়া ঈদ উৎসবে থাকে অনুষ্ঠানটির বিশেষ পর্ব। এর আরেকটি বিশেষ দিক হলো, দেশের নানা প্রান্তের ঐতিহাসিক স্থানগুলোতে ‘ইত্যাদি’র সেট নির্মাণ করা হয়। তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, শিক্ষা, সংস্কৃতিসহ নানা দিক।
তবে করোনার কারণে এবার সব ধরনের শুটিং বন্ধ। তাই বাইরে শুটিং করে ‘ইত্যাদি’র নতুন পর্ব নির্মাণ করতে পারেননি অনুষ্ঠানটির রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত। তবে দর্শকদের নিরাশ করছেন না। দর্শকদের ‘ইত্যাদি’ অনুষ্ঠানের স্বাদ দিতে এবার বিকল্প আয়োজন করেছেন হানিফ সংকেত। ৩০ বছরের ইতিহাসে এবারই প্রথম বিকল্প আয়োজনে দেখানো হচ্ছে তুমুল জনপ্রিয় এই অনুষ্ঠানটি।
জানা গেছে, বিগত কয়েক বছরের ঈদে প্রচারিত ‘ইত্যাদি’র পুরোনো কয়েকটি পর্ব থেকে নতুন একটি সংকলন তৈরি করেছেন হানিফ সংকেত। যা অন্য যেকোনো নতুন পর্বের চেয়েও জমজমাট মনে হবে। পর্বটির শুরুতে ও শেষে রয়েছে একটি বিশেষ চমক। নতুন এই সংকলনটিই দেখানো হবে এবারের ঈদে। যেটি ঈদের পর দিন রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।
‘ইত্যাদি’র নতুন এই পর্বটি প্রসঙ্গে হানিফ সংকেত জানান, ‘প্রতি ঈদে যে ঐতিহ্যবাহী দৃশ্যের জন্য দর্শকরা অপেক্ষা করেন, তা থেকে কেউই নিরাশ হবেন না। কারণ, এবারের এই ব্যতিক্রমী অনুষ্ঠানটি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে বসে। যেটি দেখতে বসলে প্রতিটি দর্শক স্মৃতিকাতর হবেন। আশা করি, বরাবরের মতো ইত্যাদির এবারের পর্বটিও সবার ভালো লাগবে।’
খবর : ঢাকাটাইমস’র।