ভূমিমন্ত্রীর হস্তক্ষেপে নিস্পত্তি হলো ভূমি বিরোধ

0
95

রৈরাগ ইউনিয়ন পরিষদ ও সংখ্যালঘুর ভূমি বিরোধের ঘটনায় প্রশাসনের বৈঠক

 

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির হস্তক্ষেপে  সংখ্যালঘু পরিবারের ভূমি বিরোধ অবশেষে নিম্পত্তি হলো। বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৈরাগ ইউনিয়ন পরিষদ চত্বরে গত শুক্রবার কর্ণফুলী থানার অধীনরস’ বৈরাগে ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সংখ্যালঘুর পরিবারের সাথে ভূমি বিরোধের মারামারির ঘটনা নিয়ে আনোয়ারা উপজেলা প্রশাসন ও কর্ণফুলী থানার এক বৈঠকে ভূমি বিরোধ নিস্পত্তি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদের নেতৃত্বে বৈঠকে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তানভীর আহমেদ চৌধুরী, কৃষি কর্মকর্তা হাসানুজ্জামান, প্রকল্প বাসত্মাবায়ন কর্মকর্তা জামিরম্নল ইসলাম, আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, আনোয়ারা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুগ্রীব মজুমদার দোলন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি  অ্যাডভোকেট হরিপদ চক্রবর্তী, সাধারণ সম্পাদক সাগর মিত্র, আনোয়ারা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উৎপল সেন উপসি’ত ছিলেন।

বৈঠকে ইউনিয়ন পরিষদের পক্ষে চেয়ারম্যান মো. সোলাইমান ও সংখ্যালঘুর পরিবারের পড়্গে সুশান সিংহ ও উভয়ের সার্ভেয়ারসহ প্রতিনিধিরা ভূমি পরিমাপ করে নিজ-নিজ ভূমির দলিল ও খতিয়ানের প্রাপ্ত হিস্যা অনুযায়ী পক্ষদ্বয়কে ভূমি বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার। সে সাথে দু’পক্ষের মারামারি ঘটনা নিয়ে থানায় মামলার ও বিরোধ মিটিয়ে দুপড়্গের আপোষনামা আদালতে দেওয়ার কথাও জানান।

আনোয়ারা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুগ্রীব মজুমদার দোলন বলেন, বিরোধ নিম্পত্তি করায় আমরা মাননীয় ভূমিমন্ত্রী মহোদয়কে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, বৈরাগে ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সংখ্যালঘুর পরিবারের ভূমি বিরোধের মারামারির ঘটনায় উপজেলা প্রশাসনের বৈঠকে উভয় পক্ষের সার্ভেয়ার, প্রতিনিধিদের নিয়ে ভূমি পরিমাপ করে নিজ-নিজ ভূমির দলিল ও খতিয়ানের প্রাপ্ত হিস্যা অনুযায়ী বুঝিয়ে দেওয়া হয়েছে।