ঈদের সাতদিন বাবুর্চির বেশে জাহিদ হাসান!

0
67

সুপ্রভাত ডেস্ক :
লকডাউন উপেক্ষা করে ঈদের শুটিং করতে যাওয়ায় তুমুল সমালোচিত হয়েছেন জাহিদ হাসান। যা তার ৩০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে সর্বোচ্চ। সেই নাটকের শুটিং শেষ পর্যন্ত করতে না পারলেও আসছে ঈদে বেশ কিছু বিশেষ নাটকে দেখা যাবে জনপ্রিয় এই অভিনেতাকে। যার সবগুলোই শেষ করেছেন লকডাউনের আগে।
তার মধ্যে উল্লেখযোগ্য কাজ হলো ৭ পর্বের বিশেষ ধারাবাহিক ‘দুলু বাবুর্চি’। যেখানে জাহিদ হাসান অভিনয় করেছেন স্বনামে, হাজির হচ্ছেন বাবুর্চির বেশে। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান।
সাগর জাহান ধারাবাহিকটির গল্প প্রসঙ্গে জানান, আব্দুল করিম ওরফে দুলু বিদেশ যাওয়ার আগে থেকেই গ্রামের বিয়ে-জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে স্ব-উদ্যোগে রান্নার কাজটি করতো। কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করতো। এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহণ করেছে।
তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর। তার যুক্তি, সে একজন সেফ মানে পাচক। এ নিয়ে মাঝেমধ্যে কারও কারও সঙ্গে অপ্রীতিকর পরিস্থিতিও সৃষ্টি হয়।
এমন গল্প নিয়ে এগিয়ে চলা এই ঈদ ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা, শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।
এনটিভিতে ঈদের ৭ দিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে এটি।
খবর : বাংলাট্রিবিউন’র।