করোনা সাহায্যে খেলবে ইউরোপের তিন ক্লাব

0
104

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লক্ষ্য অতিমারী করোনায় ব্যাপক ক্ষতিগ্রস্থ ইতালি এবং স্পেনের স্বাস্থ্যখাতে অর্থসাহায্য। তাই এক অভিনব উদ্যোগ গ্রহণ করল ইউরোপের তিন দেশের তিন শক্তিধর ক্লাব। স্পেনের রিয়াল মাদ্রিদ, জার্মানির বায়ার্ন মিউনিখ এবং ইতালির ইন্টার মিলান এবার অংশগ্রহণ করবে নিজেদের উদ্যোগে অনুষ্ঠিত ‘ইউরোপিয়ান সলিডারিটি কাপে’।
করোনার কড়াল গ্রাসে ইউরোপের দুই দেশ স্পেন এবং ইতালি পরিণত হয়েছে শ্মশানপুরীতে। স্পেনে ৩২ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা। অন্যদিকে ইতালিতে প্রাণ হারিয়েছেন প্রায় ২৮ হাজার সাধারণ মানুষ। চিন থেকে আগত ভাইরাসের কবলে একেবারে ভেঙে পড়েছে দুই দেশের স্বাস্থ্যব্যবস্থা। এমন সময় ব্যাপক ক্ষতিগ্রস্থ দুই দেশের চিকিৎসা পরিষেবায় সাহায্য প্রদানে ইউরোপের তিন জায়ান্ট ফুটবল ক্লাবের এই উদ্যোগ ভীষণই প্রশংসনীয়।
জানা গিয়েছে, রাউন্ড-রবিন ফর্ম্যাটে অনুষ্ঠিত হবে ইউরোপিয়ান সলিডারিটি কাপের ম্যাচগুলি। মিলানে ইতালি জায়ান্ট ইন্টার মিলানের মুখোমুখি হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। মাদ্রিদে রিয়াল মাদ্রিদ খেলবে ইন্টারের বিরুদ্ধে এবং মিউনিখে নিজেদের হোমগ্রাউন্ডে রিয়ালের মুখোমুখি হবে বায়ার্ন। ম্যাচে আয়োজনে সংগৃহীত অর্থের পুরোটাই দান করা হবে স্পেন-ইতালির চিকিৎসা ব্যবস্থার সাহায্যে। ইউরোপিয়ান সলিডারিটি কাপ আয়োজন প্রসঙ্গে বলতে গিয়ে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ইউরোপের মানুষকে সংহতি এবং সৌভ্রাতৃত্বের প্রচ্ছন্ন বার্তা দেওয়ায় এই টুর্নামেন্টের উদ্দেশ্য।’
তবে ম্যাচটি কবে অনুষ্ঠিত হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত বিবেচিত হয়নি। তবে স্টেডিয়ামে দর্শক প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরেই যে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট, তা একপ্রকার নিশ্চিত। এমনটা জানানো হয়েছে ক্লাবগুলোর পক্ষ থেকেও। ৫ হাজার চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের ম্যাচ দেখার আমন্ত্রণ জানানো হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের পক্ষ থেকে।
বায়ার্ন মিউনিখ চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনিগে জানিয়েছেন, ‘এই মুহূর্তে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা সমাজের সবচেয়ে মহত্বপূর্ণ কাজটি করে চলেছেন। আমরা তিনটি ক্লাবের পক্ষ থেকে এই সকল নায়কদের সম্মান, কুর্নিশ এবং কৃতজ্ঞতা জানাতে বদ্ধপরিকর।’
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।