ম্যাকগ্রাকে রাগিয়ে দিতে স্লেজ করেছিলাম : শচীন

0
78

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
শচীন টেন্ডুলকার ও গ্লেন ম্যাকগ্রার লড়াইয়ের কথা সবারই জানা। অজি তারকা বহু বার ‘মাস্টার ব্লাস্টার’কে আউট করেছেন। শচীনও বহু বার ম্যাকগ্রাকে শাসন করেছেন। কুড়ি বছর আগের আইসিসি নক আউট ট্রফির প্রসঙ্গ তুলে শচীন বলছেন, ম্যাকগ্রাকে রাগিয়ে দেওয়াই আসল উদ্দেশ্য ছিল তার। কারণ ম্যাকগ্রা রেগে গেলেই নাকি শচীনকে আউট করার পরিবর্তে তার শরীর লক্ষ্য করে বল করতেন। আর তা হলেই অজি পেসারকে মারতে পারবেন শচীন।
একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে শচীন বলেছেন, ‘প্রথম ওভারটা ম্যাকগ্রা যে ভাবে বল করেছিল, তার পরে সৌরভের সঙ্গে আলোচনা করে ঠিক করি, আমি ম্যাকগ্রাকে আক্রমণ করব। তবে তার জন্য অন্য কিছু চিন্তাভাবনা করতে হবে। ম্যাকগ্রাকে উদ্দেশ করে আমি স্লেজিং করতে শুরু করি। এতে অবাক হয়ে যায় ম্যাকগ্রা।’
শচীনের উপরে রেগেও যান অজি পেসার। শচীনকে আউট করার পরিবর্তে তার শরীর লক্ষ্য করে বল করতে শুরু করেন ম্যাকগ্রা। এটারই অপেক্ষায় ছিলেন শচীন। যে জায়গায় তিনি বল চাইছিলেন ম্যাকগ্রাও সেই জায়গাতেই বল ফেলতে শুরু করেন। শচীন ৩৮ রান করেন। আর এর ফলে শুরুটা দারুণ করে ভারত।
ওপেনিংয়ে ৬৬ রান জোড়েন শচীন ও সৌরভ। পরে যুবরাজ সিংহ ৮৪ রান করেন। এর ফলে ভারত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৫ রান করে। অজিরা ব্যাট করতে নেমে ২৪৫ রানে শেষ হয়ে যায়। ভারত ২০ রানে ম্যাচ জেতে।
খবর : আনন্দবাজার’র।