করোনা ভাইরাস : সাংবাদিকসহ নতুন আক্রান্ত৭৫ জন

0
253
ল্যাবে চলছে করোনা পরীক্সা

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সাংবাদিকসহ নতুন করে আক্রান্তহয়েছেন ৭৫ জন। এরমধ্যে মহানগরীর ৫৪ জন ও উপজেলার ২১ জন। চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাব, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিক্যাল কলেজে শনিবারের ৫০৪টি নমুনা পরীড়্গায় ৭৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এই ৭৯ জনের মধ্যে পুরাতন রোগী রয়েছে চার জন। তাই নতুন করে আক্রানেত্মর সংখ্যা ৭৫ জন।

এদিকে চট্টগ্রামে করোনা আক্রান্তমোট রোগীর সংখ্যা হলো ৭১৮ জন। এদের মধ্যে সুস’ হয়ে বাড়ি গেছে ১০২ জন ও মারা গেছেন ৩২ জন।

এদিকে চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের করোনা শনাক্ত হওয়া ৭৫ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৫৪ জন ও উপজেলার ২১ জন। উপজেলার ২১ জনের মধ্যে হাটহাজারির ১৪ জন, সীতাকু-ের চারজন ও পটিয়ার তিনজন। আক্রান্তহওয়াদের মধ্যে কথা হয় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক আহসানুল কবির রিটনের সাথে কথা হয়। তিনি বলেন, আমি সামান্য জ্বর ও মাথাব্যথা অনুভব করছিলাম। গত শুক্রবার জেনারেল হাসপাতালে নমুনা দেয়ার পর শনিবার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেলো। তবে সুস’ বোধ করছি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, শনিবার  চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২২২টি নমুনার মধ্যে ৩৩টি পজিটিভ পাওয়া গেছে। এই ৩৩টি পজিটিভের মধ্যে চট্টগ্রামের ২৮টি ও অন্যজেলার পাঁচটি। চট্টগ্রামের ২৮টির মধ্যে মহানগরীর ১৯টি ও উপজেলার ৯টি ( হাটহাজারি ৪, সীতাকু- দুই ও পটিয়া তিনজন)। মহানগরীর ১৯টির মধ্যে দামপাড়া পুলিশ লাইনের ৪৪, ২২, ৩৮, ৩৩, ৪৮ ও ৩০ বছর বয়সী ছয়জন, দামপাড়া পুলিশ লাইনের ১১ বছর বয়সী এক কিশোরী ও ৩৩ বছর বয়সী এক নারী রয়েছ।  কর্নেল হাটের ৩৪ ও ৫৯ বছর বয়সী দুই পুরম্নষ, বিআইটিআইডি এর ৭০ বছর বয়সী পুরম্নষ, আলকরণ এলাকার ৩ বছর বয়সী শিশু, ২৯ ও ৬৫ বছর বয়সী দুই নারী, ডবলমুরিং এলাকার ৩০ বছর বয়সী পুরম্নষ, আকবরশাহ মাজার এলাকার ৩৯ বছর বয়সী পুরম্নষ, ফিরোজশাহ গ্রীনটাওয়ারের ৩৪ বছর বয়সী নারী, পাঁচলাইশের ৬৬ বছর বয়সী পুরম্নষ ও কাজীর দেউরির ৪৫ বছর বয়সী নারী।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৯১টি নমুনার মধ্যে ৩৮ জনের পজিটিভ পাওয়া গেছে। এই ৩৮ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৩৫ জন ও উপজেলার তিন জন পুরাতন রোগী রয়েছেন। মহানগরীর ৩৫ জনের মধ্যে সিএন্ডবি চান্দগাও এলাকার ৩১ বছর বয়সী নারী ও ৪০ বছর বয়সী পুরম্নষ, আইসফ্যাক্টরি রোডের ৩৫ বছরের যুবক, ঠিকানাবিহীন আরেক যুবক, কোতোয়ালীর ৩৬ বছর বয়সী পুরম্নষ, পাথরঘাটা সিএমবি কলোনীর ৪৫ বছর বয়সী নারী ও একই এলাকার ৬৫ বছর বয়সী পুরম্নষ, বক্সিরহাটের ৩৫ বছর বয়সী পুরম্নষ, হালিশহরের ১৪ বছর বয়সী কিশোর ও ১৮ বছর বয়সী যুবক, ইপিজেড এলাকার ৩৬ বছর বয়সী নারী, আলকরণের ১৫ বছর বয়সী কিশোরী ও ২১ বছর বয়সী যুবক ও ৫৫ বছর বয়সী বৃদ্ধ, আগ্রাবাদের ৩১ বছর বয়সী যুবক, কোতোয়ালীর ৩৮ বছল বয়সী পুরম্নষ, উত্তর নালাপাড়ার ৮৭ বছর বয়সী বৃদ্ধ, নতুন চাক্তাইয়ের ৪০ বছর বয়সী পুরম্নষ, পাহাড়তলীর ৬০ বছর বয়সী নারী, পাথরঘাটার ৩২ বছর বয়সী পুরম্নষ, নতুন চান্দগাও থানা এলাকার ৩৮ বছর বয়সী পুরম্নষ, ইপিজেড এলাকার ২২ বছর বয়সী যুবতী, দামপাড়া পুলিশ লাইনের ৫৫ বছর বয়সী পুরম্নষ, কুয়াইশ কলেজের ৪০ বছর বয়সী পুরম্নষ, সদরঘাটের ৫৩ বছল বয়সী পুরম্নষ, দামপাড়ার ৩৫ বছর বয়সী পুরম্নষ, খলিফা পট্টির ২৬ বছর বয়সী যুবতী, কোতোয়ালীর ৬৬ বছর বয়সী পুরম্নষ, ডবলমুরিংয়ের ৩৮ বছর বয়সী পুরম্নষ,কোতোয়ালীর ৩৩ বছর বয়সী পুরম্নষ, চাঁন্দগাওয়ের ৪৫ বছর বয়সী যুবক, পাহাড়তলীর ৪৪ বছর বয়সী পুরম্নষ।

 

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে গত ১৫ মে শুক্রবার ১০০টি নমুনার মধ্যে ২৫টি পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে একটি চট্টগ্রামের মিরসরাইয়ের পুরাতন রোগী এবং বাকি ২৪টি চট্টগ্রামের বাইরের জেলার। অপরদিকে একই ল্যাবে গতকাল শনিবার ১৬ মে ৮৩টি নমুনার মধ্যে ২২টি পজিটিভ পাওয়া গেছে। এই ২২টির মধ্যে ১২টি চট্টগ্রামের সীতাকু-, হাটহাজারি, সন্দ্বীপ ও পটিয়া উপজেলার। অপরদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে শনিবার চট্টগ্রামের ৯টি নমুনার মধ্যে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে।

এদিকে নতুন করে ৭৫ জন করোনায় শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা হলো ৭১৮ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ৩২ জনে দাঁড়ালো। এছাড়া সুস’ হয়ে বাড়ি গেছেন ১০২ জন।