ঈদে আসছে নিশো ও মেহজাবীনের ‘উপহার’

0
150

সুুপ্রভাত ডেস্ক :
মিজানুর রহমান আরিয়ান পরিচালিত এনটিভির ‘বুকের বাঁ পাশে’ নাটকে অভিনয় করে দর্শকের বুকের বাঁ পাশে আলাদা একটি স্থান দখল করে নিয়েছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। এবার এই জুটি নিয়ে আরিয়ান নির্মাণ করেছেন ‘উপহার’ শিরোনামের একটি নাটক। আসন্ন ঈদে একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক।
বাজেট স্বল্পতার কারণে নাটকের মান ভালো হচ্ছে না বলে অভিযোগ অনেক নির্মাতার। তবে মিজানুর রহমান আরিয়ান নির্মিত নাটকগুলো বেশ মানসম্পন্ন। এ বিষয়ে জানতে চাইলে এনটিভি অনলাইনকে আরিয়ান বলেন, আমি যখন একটি কাজের জন্য প্রস্তুতি নিই, তখনই সেই নাটকের বাজেটও তৈরি করি। সেই বাজেট না পাওয়া পর্যন্ত অপেক্ষা করি। কারণ, আমি সব সময় দর্শকের জন্য নির্মাণ করি। নির্মাণে কোনো ছাড় দিই না। আশা করি, আমাদের ঈদ ‘উপহার’ আপনাদের পছন্দ হবে।
এই শহরে অলিখিত লকডাউন আরোপের ঠিক আগমুহূর্তে আরিয়ান নির্মাণ করেন এবারের ঈদের জন্য ‘উপহার’। মূলত এটি নির্মাণের পর ঈদ উৎসবের জন্য আর কোনো নাটক নির্মাণ করা হয়নি তার।
আরিয়ান বলেন, আমার পরিকল্পনা ছিল ছয়টি কাজ করব এই ঈদে। সবকিছু প্রস্তুতও ছিল। ‘উপহার’ দিয়ে শুরু করলাম। কারণ এটা আমার অন্যতম প্রিয় একটি কাজ। তবে এটি শেষ করলেও বাকি কাজগুলো আর করা হলো না।
যথারীতি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য আরিয়ানের। তিনি বলেন, ‘কাজটি সম্পর্কে আগাম একটি অক্ষরও বলতে চাই না। আমি চাই, আগাম কিছু না জেনে এর পুরোটাই দর্শক দেখুন। অনুরোধ করছি, একেবারে শেষ পর্যন্ত যেন নাটকটি মানুষ দেখেন। আর গল্প সম্পর্কে এটুকুই বলব, এটা সম্পর্কের গল্প।’
তবে কি ‘উপহার’ ছাড়া এই ঈদে আর কোনো নাটক থাকছে না মিজানুর রহমান আরিয়ানের? জবাবে জানালেন, আরো দু-একটি নাটক সম্প্রচার হতে পারে ঈদে। তবে সেগুলো নির্মাণ করেছিলেন গেল বৈশাখী উৎসবের জন্য। করোনা পরিস্থিতির কারণে সেগুলো প্রচার হয়নি। ঈদ উৎসবের জন্য তার একটাই নির্মাণ ‘উপহার’।
খবর : এনটিভিবিডি’র।