মুক্তি পেলো ‘ঘুমকেতু’র টিজার

0
115

সুপ্রভাত ডেস্ক :
গত সপ্তাহেই শোনা গিয়েছিল এক স্ট্রাগলিং লেখকের গল্প নিয়ে জি ফাইফ প্রিমিয়ারে আসছেন ‘ঘুমকেতু’ ওরফে নওয়াজউদ্দিন সিদ্দিকি। নওয়াজের সঙ্গে ছবির বিশেষ একটি চরিত্রে দেখা যাবে বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপকেও। নওয়াজের সঙ্গে একই ফ্রেমে অনুরাগ কাশ্যপ, এই সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে বিশেষ কৌতূহল যে থাকবেই তা আগেই আন্দাজ করা গিয়েছিল। সিনেপ্রেমীদের সেই উত্তেজনার পারদ উসকে দিয়েই এবার প্রকাশ্যে এল ‘ঘুমকেতু’র প্রথম ঝলক।
আদ্যোপান্ত কমেডি ঘরানার ছবি, ১ মিনিটের এই টিজারেই স্পষ্ট তার ইঙ্গিত। ছাপোষা, সহজ-সরল এক অনভিজ্ঞ লেখকের গল্প নিয়ে ‘ঘুমকেতু’র গল্প। বলিউডের নামকরা চিত্রনাট্যকার হওয়ায় আশায় বুক বেঁধে যে নিজের গ্রাম থেকে মুম্বইতে পাড়ি দিয়েছে। ফিল্ম ইন্ডাস্ট্রির প্রযোজকদের দুয়ারে দুয়ারে ঘুরে তার গল্প বিক্রি করার আপ্রাণ চেষ্টা। এদিকে স্ট্রাগলিং স্ক্রিপ্ট রাইটারের নামে আগে থেকেই থানায় মিসিং কেস ফাইল হয়ে রয়েছে। পুলিশও ‘ঘুমকেতু’র খোঁজে করছে। ঘটনাচক্রে সিনেমার জন্যে তারই লেখা এক গল্প চুরি যায়। যার জেরে তাকে দ্বারস্থ হতে হয় পুলিশের। এরপর? বাকি গল্প দেখতে হলে চোখ রাখতে হবে জি ফাইফ প্রিমিয়ারের পর্দায়।
উঠতি লেখকের চরিত্রে অভিনয় করেছেন নওয়াজ উদ্দিন সিদ্দিকি। পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে অনুরাগ কাশ্যপকে। তার চরিত্রটিকেও কমেডির ছোঁয়া রাখা হয়েছে। কাজের ব্যাপারে যিনি কিনা বেশ উদাসীন। অনুরাগের সঙ্গে প্রথমবার অভিনয় করার অভিজ্ঞতা প্রসঙ্গে নওয়াজ জানিয়েছেন, একসঙ্গে স্ক্রিনস্পেস শেয়ার করে তার বেশ ভালই লেগেছে। কারণ, অনুরাগ সাধারণত ক্যামেরার পিছনেই থাকেন। উল্লেখ্য, অনুরাগের ছবিতে নওয়াজ আগে অভিনয়ও করেছেন। সেই পরিচালকের সঙ্গেই স্ক্রিন শেয়ার করা একটা আলাদা অনুভূতি! এই লকডাউন পর্বে ছবিটি যে সবাই উপভোগ করবেন, তা নিয়েও একপ্রকার নিশ্চিত নওয়াজ।
‘ঘুমকেতু’তে নওয়াজউদ্দিন সিদ্দিকি ও অনুরাগ কাশ্যপ ছাড়াও অভিনয় করেছেন ইলা অরুণ, রঘুবীর যাদব, স্বানন্দ কিরকিরে এবং রাগিনী খান্না। আগামী ২২ মে জি ফাইভের পর্দায় প্রিমিয়ার হবে। টিজারে ঝলক মিলল অমিতাভ বচ্চন, রণবীর সিং, সোনাক্ষী সিনহারও। ‘ঘুমকেতু’ পরিচালনা করেছেন পুষ্পেন্দ্র নাথ মিশ্র এবং প্রযোজনা করেছেন ফ্যান্টম ফিল্মস এবং সোনি পিকচার্স নেটওয়ার্কস।
খবর : সংবাদপ্রতিদিন’র।