উদ্ধত স্বভাবের জন্য ছবি থেকে বাদ পড়তে বসেছিলেন শাহরুখ

0
93

সুপ্রভাত ডেস্ক :
পর্দায় তিনি যখন রোমান্স করেন, তার ভক্তরা চোখের পাতা ফেলতে পারেন না। এমনই চার্মে মুগ্ধ করেছিলেন শাহরুখ খান। আজও তার ভক্তের সংখ্যায় মোটেই ভাটা পড়েনি। আজও ডর ছবিতে তার অভিনয় মনের মধ্যে দাগ কেটে যায়। ছবিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করেও শাহরুখ কিন্তু শেষ পর্যন্ত নায়কই হয়েছিলেন।
তবে জানেন কি, এই ডর ছবি থেকে প্রায় বাদ পড়তে পড়তে বেঁচে ছিলেন শাহরুখ। সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে উদ্ধত স্বভাবের জন্য নাকি জন্য বাদ পড়তে বসে ছিলেন কিং খান। স্বয়ং যশ চোপড়া তাকে এই চরিত্রের জন্য বেছে নিয়ে খুব একটা আত্মবিশ্বাসী ছিলেন না। তার মনে হতো এই চরিত্রের জন্য শাহরুখ একটু বেশি উদ্ধত।
তাই শাহরুখ এই চরিত্রের জন্য নির্বাচিত হয়ে যাওয়ার পরেও নাকি নতুন কাউকে খুঁজছিলেন যশ চোপড়া। শাহরুখ তখন খুব দৃঢ় স্বভাবের ছিলেন। তার দৃঢ়তাকেই দাম্ভিকতা ভেবে নিয়েছিলেন যশ চোপড়া।
এই প্রসঙ্গে শাহরুখ এক সংবাদমাধ্যমের কাছে পুরনো একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি দাম্ভিক নই। কিন্তু আমি অকপট। আমি জানি আমি কী করবো আর করব না। প্রথমদিকে সুভাষ ঘাই ও যশ চোপড়া দুজনেই ভেবেছিলেন আমি খুব উদ্ধত। যশ চোপড়া একদিন আমাকে বলেছিলেন যে আমি নির্বাচিত হয়ে যাওয়ার পরেও তিনি অন্য কাউকে খুঁজছেন ছবির জন্য। কারণ আমাকে তার উদ্ধত মনে হয়।’
শাহরুখ আরো বলেছিলেন, ‘তিনি ভেবেছিলেন আমি ওনার জন্য অনেক সমস্যা তৈরি করব। আর আজ তিনি বলেন ওই চরিত্রের জন্য আমার থেকে ভালো কেউ হতেই পারত না। আমার স্বভাবটাই এমন। হয় আমাকে ভালোবাসো না হয় আমায় ছেড়ে দাও। আমি খুব পরিশ্রমী। আর অর্থের মূল্য আমি সব সময় দিই।’
‘ডর’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। আজকের কিং খান তখন সবেমাত্র ক্যারিয়ার শুরু করেছিলেন। সেই ছবিতে নায়কের ভূমিকায় ছিলেন সানি দেওল এবং নায়িকার ভূমিকায় জুহি চাওলা। কিন্তু খলনায়কের ভূমিকায় অভিনয় করেও সবথেকে বেশি ছাপ রেখেছিলেন শাহরুখই।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।