ক্রিকেট ফিরছে ওয়েস্ট ইন্ডিজে

0
114

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসের প্রকোপে বিধ্বস্ত জনজীবন। থেমে গেছে সকল কার্যক্রম, থেমে আছে ক্রীড়াঙ্গনও। প্রায় দুই মাস হতে চলল মাঠের দরজা বন্ধ হয়ে আছে। তবে স্বস্তির খবর, ক্রিকেট শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। আগামী ২২ মে থেকে শুরু হতে যাচ্ছে ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে।
মার্চে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ঘোষণায় বন্ধ হয়ে যায় ওই অঞ্চলের ক্রিকেট। এবার তাদের দিয়েই আইসিসির পূর্ণ সদস্যের কোনো দেশে ও আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে হতে যাচ্ছে ক্রিকেট ম্যাচ। ছয় দলের মোট ৭২ জন ক্রিকেটারকে নিয়ে এই টি-টেন টুর্নামেন্টের পর্দা উঠবে ২২ মে আর পর্দা নামবে ৩১ মে।
এই দুই দ্বীপে ম্যাচ অনুষ্ঠিত হবে, দর্শকও যাবে খেলা দেখতে। সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কিশোর শ্যালো জানান, এই দ্বীপপুঞ্জে করোনা আক্রান্ত ১৮ জনের ১০ জনই সুস্থ হয়ে উঠেছেন। তাই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ক্রিকেটার ও দর্শকদের নিরাপত্তার স্বার্থে সব রকম ব্যবস্থা নেয়া হবে।
প্রতিদিন অনুষ্ঠিত হবে ৩টি করে ম্যাচ। টুর্নামেন্টে মোট ম্যাচ রয়েছে ৩০টি। তবে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, বলে যেন থুথু, ঘাম বা লালা যেন না লাগানো হয়।
খবর : আরটিভিঅনলাইন’র।