বিসিবি ডেভেলপমেন্ট কোচ আশিকুর করোনায় আক্রান্ত

0
80

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও এবার থাবা বস লো নোভেল করোনা। প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার তথা বাংলাদেশ ডেভেলপমেন্ট কোচ আশিকুর রহমানের শরীরে হদিশ মিলেছে মারণ ভাইরাসের। নিজেই এ খবর জানিয়েছেন তিনি। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন এই প্রাক্তন ক্রিকেটার।
গোটা বিশ্বে রীতিমতো তা-ব চালাচ্ছে কভিড-১৯। বিশ্বখ্যাত একাধিক ফুটবলার এই রোগে আক্রান্ত হয়েছে। বাদ পড়েনি ক্রিকেট দুনিয়াও। করোনার কামড়ে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছিলেন পাকিস্তানের প্রথম শ্রেণির প্রাক্তন ক্রিকেটার জফর সরফরাজ। এই ভাইরাসের কবলে পড়েন স্কটিশ ক্রিকেটার মাজিদ হক এবং দক্ষিণ আফ্রিকার সোলো এনকোয়েনি। এবার কভিড-১৯-এ আক্রান্ত বাংলাদেশের কোচ। মঙ্গলবারই এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘সোমবারই টেস্টের রিপোর্টটা হাতে পেয়েছি। করোনা পজিটিভ হয়েছে। প্রথমে একেবারেই কিছু টের পাইনি। ভেবেছিলাম টনসিল হয়েছে বলে গলায় ব্যথা। কিন্তু ধীরে ধীরে জ্বর এল। আর তারপর শুরু বুকে ব্যথা। তখনই চিকিৎসকের কাছে যাই। উনি পরীক্ষা করেন।’ মঙ্গলবার দুপুরে হাসপাতালে ভর্তি হন তিনি।
১৫টি প্রথম শ্রেণির ম্যাচ এবং এ তালিকাভুক্ত মোট ১৮টি ম্যাচ খেলেছেন আশিকুর রহমান। নিয়েছেন যথাক্রমে ৩৬ ও ২১টি উইকেট। এমনকি, ২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলেও জায়গা করে নিয়েছিলেন। ছ’বছরের কেরিয়ারে সিনিয়র দলে খেলার সুযোগ না পেলেও কোচ হিসেবে বাংলাদেশে ক্রিকেটে অনেকখানি অবদান রয়েছে এই প্রাক্তন পেসারের। বাংলাদেশ মহিলা দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন বছর তেত্রিশের রহমান। বর্তমানে ঢাকা প্রিমিয়ার লিগের সঙ্গে যুক্ত তিনি।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।