তিনমাস পর খুললো সাংহাইয়ের ডিজনিল্যান্ড

0
477

সুপ্রভাত ডেস্ক

করোনাকে হারিয়ে ছন্দে ফিরছে চীন। বিধিনিষেধ থাকলেও বাড়ি থেকে বেরনোর অনুমতি পেয়েছেন চীনের বাসিন্দারা। তাদের স্বাভাবিক জীবনযাত্রায় পুরনো ছন্দে ফেরাতে সোমবার থেকে খুলে গেল সাংহাইয়ের ডিজনিল্যান্ড। তবে অবশ্যই বেশকিছু নিয়মকানুন মেনে তবে মিলছে সেই পার্কে ঢোকার অনুমতি।

২০১৯ সালের ডিসেম্বর মাস থেকেই করোনার করাল গ্রাসে ছারখার হয়েছে চীন। সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছিল কোভিড-১৯ এর কেন্দ্র ইউহান-সহ একাধিক শহর। এরপর ¯্রফে মৃত্যুমিছিল দেখেছে চীন। ঘরে ঘরে আক্রান্ত হয়েছে মানুষ। অবশেষে সেই কালো সময় পেরিয়ে নতুন ভোর দেখছে জিংপিংয়ের দেশ। এবার সেদেশের কচিকাঁচাদের জন্য বিনোদন পার্ক খুলে দিন ওয়ালর্ট ডিজনি। সাংহাইয়ের এই বিনোদন পার্ক দেশ-বিদেশের মানুষের কাছে অন্যতম আকর্ষণ।

প্রথমদিনের টিকিট বুকিং শুরু হতেই নিমেষে বিক্রি হয়ে গিয়েছিল টিকিট। মূলত ওয়েবসাইটের মাধ্যমে প্রি-বুকিং হয়েছে। বিনোদন পার্কের মোট পর্যটকের মাত্র ৩০ শতাংশকে পার্কে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। মানতে হচ্ছে বিবিধ নিয়মকানুন। নতুন বসানো লাউড স্পিকারে ঘনঘন ঘোষণা করা হচ্ছে। বিনোদনমূলক রাইড হোক কিংবা লাইন, সর্বত্রই কড়াভাবে সামাজিক দূরত্ব কার্যকর করা হয়ছে। মাস্কে মুখ ঢাকা বাধ্যতামূলক। পার্কে

ঢোকার আগে শারীরিক পরীক্ষা করা হচ্ছে। মাপা হচ্ছে তাপমাত্রা। তারপরই মিলে পার্কে ঢোকার ছাড়পত্র।

খবর সংবাদপ্রতিদিন’র।