চট্টগ্রামে বাড়ছে করোনা রোগী, একদিনেই সর্বোচ্চ কোভিড ১৯ শনাক্ত

0
265

মহানগরীতে ৭৮ জন, উপজেলায় ৭ জন

নিজস্ব প্রতিবেদক :

বাড়ছে পরীড়্গা, বাড়ছে করোনা রোগীর সংখ্যা।  মঙ্গলবার একদিনে চট্টগ্রামে ৮৫ জন করোনা শনাক্ত হয়েছেন। এরমধ্যে মহানগরীর ৭৮ জন ও বিভিন্ন উপজেলার ৭ জন। নতুনভাবে আক্রানত্মদের মধ্যে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন রয়েছেন এবং একজন সংবাদকর্মীও রয়েছেন। চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও কবক্সবাজার মেডিক্যাল কলেজে অনুষ্ঠিত পরীড়্গায় চট্টগ্রামের এসব রোগী করোনা পজিটিভ হয়েছেন।

এদিকে গতকাল নতুন করে ৮৫ জন শনাক্ত হওয়ায় চট্টগ্রামে করোনা আক্রানত্ম রোগীর সংখ্যা ৪১৯ জন হয়েছে। এদের মধ্যে সুস’ হয়ে বাড়ি গেছেন ৭৯ জন এবং মারা গেছেন ২২ জন।

এদিকে গতকাল রোববার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৪৮টি নমুনার মধ্যে ৩১টি পজিটিভ পাওয়া গেছে। এই ৩১টি পজিটিভের মধ্যে চট্টগ্রামের ২৭টি ও অন্যজেলার ৪টি। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে গত ১১ মে সোমবারের ৭০টি নমুনার মধ্যে ১৮টি করোনা পজিটিভ পাওয়া গেছে।

এই ১৮টির মধ্যে চট্টগ্রাম মহানগরীর দুজন এবং ফেনীর দুই জন, লড়্গীপুরের ১৫ জন ও নোয়াখালীর একজন রয়েছে। অপরদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১২২টি নমুনার মধ্যে ৫৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এই ৫৩ জনের মধ্যে নগরীর ৪৮ জনের, উপজেলার চার জনের এবং অন্য জেলার এক জনের। কিন’ নগরীর ৪৮ জনের মধ্যে একজন পুরাতন রোগী, দ্বিতীয়বার পরীড়্গায় পজিটিভ এসেছে। সেই হিসেবে নগরীতে নতুন আক্রানত্ম ৪৭ জন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৩৮টি নমুনায় লোহাগাড়ার চার জন ও সাতকানিয়ার একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী তা নিশ্চিত করেন।

এদিকে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে গত ১১মে সোমবারের রিপোর্টে সিটি গেইট এলাকার ২৪ বছর বয়সী যুবক একজন ও দামপাড়ার ৩০ বছর বয়সী পুলিশ সদস্য রয়েছে একজন। কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৫ জনের মধ্যে লোহাগাড়ার ২২ বছর বয়সী যুবক, লোহাগাড়ার ৩২ বছর বয়সী অপর যুবক, একই উপজেলার ২০ বছর বয়সী বালিকা ও ৩২ বছর বয়সী যুবক রয়েছেন, সাতকানিয়ার ৪০ বছর বয়সী এক পুরম্নষ রয়েছেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের রিপোর্টে মহানগরীর ৪৭ জনের মধ্যে ব্যাটারি গলির একজন, বন্দর এলাকার তিন জন, আকবরশাহ এলাকার একজন বউবাজার এলাকার দুইজন, কোতোয়ালী এলাকার ৫ জন, হালিশহরের দুজন, নিমতলা বিশ্বরোড এলাকার একজন, অক্সিজেন এলাকার একজন, পাথরঘাটা এলাকার দুজন, ষোলশহর দুই নম্বর গেট আলফালাহগলি এলাকার একজন, খাতুনগঞ্জ এলাকার একজন, ডবলমুড়িংয়ের সাতজন, আগ্রাবাদের দুজন, ফকিরহাট এলাকার একজন, পাঁচলাইশ আবাসিক এলাকার দুজন, বদরপট্টি এলাকার একজন, পাহাড়তলীর একজন, সাগরিকার দুই জন, দেওয়ানহাটের সাতজন, পতেঙ্গার একজন, বায়েজীদের একজন, ইপিজেডের একজন ও বাকলিয়ার একজন। এছাড়া উপজেলার মধ্যে হাটহাজারির একজন, পটিয়ার দুজন ও সন্দ্বীপের একজন রয়েছে।

অপরদিকে বিআইটিআইডিতে চট্টগ্রামের ২৭ জনের মধ্যে সীতাকু-ের ৩৫ বছর বয়সী পুরম্নষ ও রাঙ্গুনিয়া এসিল্যান্ড অফিসের দুই বছর বয়সী একটি শিশু রয়েছে। নগরীর ২৫ জনের মধ্যে পাঁচলাইশের পুরম্নষ একজন, মেয়র গলির ৬৫ বছর বয়সী নারী, একই গলির ১৮ বছর বয়সী বালিকা ও ৫৬ বছর বয়সী পুরম্নষ, ঠিকানাবিহনী ৪০ বছর বয়সী এক পুরম্নষ, হালিশহরের ২৮ বছর বয়সী যুবক, হালিশহর নয়াবাজার এলাকার ২৮ বছর বয়সী যুবক, অলংকার এলাকার ৫২ বছর বয়সী পুরম্নষ, দামপাড়া পুলিশ লাইনের ৪৪ বছর বয়সী পুরম্নষ, কর্ণেলহাটের ৩৮ বছর বয়সী পুরম্নষ, পাথরঘাটার ৫৭ বছর বয়সী পুরম্নষ, ঝাউতলার ৪৬ বয়সী নারী, ঝাউতলার ২৮ বছর বয়সী যুবক, রিয়াজউদ্দিন বাজারের ২৩ বছরের যুবক, ষোলশহর দুই নম্বর গেইট এলাকার ৩৫ বছরের যুবক, বন্দরটিলার ৪০ বছর বয়সী নারী ও ২৫ বছর বয়সী পুরম্নষ, নেভিগেইট এলাকার ৫৭ বছরের পুরম্নষ, লাভলেনের ৫৭ বছরের পুরম্নষ, চেরাগিপাহাড়ের ২১ বছরের যুবক, দারম্নস সালাম মসজিদ এলাকার ২৬ বছরের যুবক, কর্ণেল হাটের ৬৫ বছর বয়সী বৃদ্ধ, আকবরশাহ এলাকার ৩২ বছরের যুবক, দামপাড়া পুলিশ লাইনের ৫০ বছর বয়সী পুরম্নষ ও একই এলাকার ৪৮ বছর বয়সী পুরম্নষ।

এদিকে নতুন করে ৮৫ জন করোনায় শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা হলো ৪১৯ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ২২ জনে দাঁড়ালো। এছাড়া সুস’ হয়ে বাড়ি গেছেন ৭৯ জন।