ইরফানের নামেই মহারাষ্ট্রের গ্রাম

0
162

সুপ্রভাত ডেস্ক

চলচ্চিত্র জগতকে অপূর্ণ রেখে গত ২৯ এপ্রিল চলে গিয়েছেন অন্যতম অভিনেতা ইরফান খান। শুধু বলিউড নয় হলিউডেও তিনি বিশেষ জায়গা করে নিয়েছিলেন। তাই তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশ-বিদেশের বহু তারকারা।

এবার এই অন্যতম অভিনেতা কে সম্মান জানাতে এক অভিনব উদ্যোগ মহারাষ্ট্রের এক গ্রামে। মহারাষ্ট্রের সেই গ্রামের নামকরণ করা হলো প্রয়াত অভিনেতার নামেই।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, মহারাষ্ট্রের এই গ্রামের নাম হল ইগতপুরি। সেই গ্রামের নাম বদলে এবার নামকরণ করা হলো প্রয়াত অভিনেতা নামে। কারণ ওই গ্রামের সঙ্গে বিশেষ যোগ ছিল ইরফানের।

সেখানে একটি বাগান বাড়ি তৈরি করার পরিকল্পনা ছিল বলে জমি কিনেছিলেন ইরফান। এছাড়াও সেই গ্রামের জন্য বেশ কিছু কাজ করেছিলেন প্রয়াত অভিনেতা।

জানা যাচ্ছে, এই গ্রামটির দুস্থ পরিবারের বাচ্চাদের পড়াশোনার দায়িত্ব নিয়েছিলেন ইরফানদায়িত্ব নিয়েছিলেন ইরফান খান। বাচ্চাদের নিয়মিত বইপত্র কিনে দিয়েছেন। এছাড়াও গ্রামে একটি স্কুল খোলার উদ্যোগ নিয়েছিলেন তিনি। সেই স্কুলের যাবতীয় খরচের বেশ কিছুটা বহন করেছিলেন অভিনেতা নিজেই।

এখানেই শেষ নয়। ইগতপুর গ্রামের মানুষের স্বাস্থ্যের কথাও তিনি ভেবেছিলেন। কিনে দিয়েছিলেন বেশ কয়েকটি অ্যাম্বুলান্স। যাতে অসুস্থ হওয়ার সঙ্গে সঙ্গে মানুষ দ্রুত হাসপাতালে পৌঁছতে পারেন। আর এ জন্যই ইরফান খানকে শ্রদ্ধা জানাতে জেলা পরিষদ সিদ্ধান্ত নিয়েছে গ্রামের নতুন নামকরণ করার। খবর কলকাতাটোয়েন্টিফোর’র।