বকেয়া বেতনের দাবিতে আগ্রাবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

0
254

নিজস্ব প্রতিবেদক :

বকেয়া বেতনের দাবিতে ইপিজিডের মেসার্স পাপেলা সুজ লিমিটেডের দুটি কারখানার কয়েকশ শ্রমিক দ্বিতীয় দিনের মতো আজও সড়কে বিক্ষোভ করেছে। সকাল ১০টার দিকে আগ্রাবাদ এলাকায় প্রতিষ্ঠানটির প্রধান অফিসও ঘেরাও করে শ্রমিকরা।

এর আগে গতকাল রোববারও বকেয়া বেতনের দাবিতে রাস্তায় বিক্ষোভ করেন পাপেলা সুজ লিমিটেডের দুটি কারখানার কয়েকশ শ্রমিক। ডবলমুরিং থানা পুলিশ জানিয়েছে, গত ১০ মে পাপেলা সুজ লিমিটেডের দুটি প্রতিষ্ঠানের শ্রমিকদের মার্চ ও এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু বিকাশের মাধ্যমে শ্রমিকদের টাকা পরিশোধ নিয়ে জটিলতা দেখা দেয়। কর্তৃপক্ষ আগামী ১৩ মে বেতন পরিশোধ করার কথা বললে শ্রমিকরা কাজ বন্ধ করে সড়কে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন।

বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) জেনারেল ম্যানেজার মো. খুরশীদ আলম গণমাধ্যমকে জানান, গত ১০ মে মেসার্স পাপেলা সুজ কারখানা শ্রমিকদের দুই মাসের বেতন পরিশোধ করার কথা ছিল। কিন্তু বিকাশে টাকা পরিশোধ করা নিয়ে সমস্যা দেখা দিলে আগামী ১৩ মে বেতন পরিশোধ করার কথা শ্রমিকদের জানায় কর্তৃপক্ষ। এতে ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা। এক পযায়ে  তারা বেতনের দাবিতে প্রতিষ্ঠানটির আগ্রাবাদ হেড অফিস ঘেরাও করে।

ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাস জানান, ইপিজেডে পাপেলা সুজ কারখানার কয়েকশ শ্রমিক বকেয়া বেতন পরিশোধের দাবিতে তাদের  আগ্রাবাদ হেড অফিস ঘেরাও করে। খবর পেয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। পরে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

প্রসঙ্গত, ইপিজেডের চার নম্বর রোডে পাপেলা সুজ লিমিটেডের পোশাক ও জুতা তৈরির প্রতিষ্ঠানে প্রায় দেড় হাজার শ্রমিক কর্মরত রয়েছে বলে জানা গেছে।