বিজিবি-বিজিপি ১০ম যৌথ টহল নাফ নদীতে

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ

টেকনাফে নাফ নদীতে বিজিবি-বিজিপি মধ্যে ১০ম যৌথ টহল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত বিআরএম-৫ হতে বিআরএম-৮ পর্যন্ত নাফনদীতে দুই দেশের সীমান্ত রক্ষীবাহিনীদের মধ্যে এ যৌথ টহল অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস’ টেকনাফ বিওপির সুবেদার মো. নজরুল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পিড বোটযোগে এবং মিয়ানমারের ২ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস’ পেরাংপ্রু ক্যাম্পের বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের মেজর মিনথ থে এর নেতৃত্বে ১০ সদস্যের একটি টহলদল ২টি স্পিডবোটযোগে টহলে অংশ নেয়। ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান-চৌধুরী জানান, যৌথ টহল শেষে উভয় পক্ষের কমান্ডার ও টহল সদস্যগণ সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সম্পন্ন করেন। যৌথ টহলের মাধ্যমে উভয় দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি পাচ্ছে যা মাদকসহ সকল সীমান্ত সমস্যায় অগ্রণী ভূমিকা পালন করবে বলে জানান তিনি।
উল্লেখ্য, এর আগে গত ৫, ১৪, ২০ ও ২৭ মার্চ, ২০, ২২, ২৭, ৩০, জুন ও ৮ জুলাই বিজিবি ব্যাটালিয়নের অধীনস’ শাহপরীরদ্বীপ, টেকনাফ, দমদমিয়া ও হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিজিপি’র সাথে ৯টি যৌথ টহল সুষ্ঠু ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছিল।