স্কুলছাত্র আদনান হত্যা

গ্রেফতার ‘বড়ভাই’ কারাগারে

নিজস্ব প্রতিবেদক

নগরীর কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান ইসফার খুনের ঘটনায় গ্রেফতার জিলহাজ্ব নামের এক ‘বড়ভাই’কে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মহানগর হাকিম আবু সালেহ মো. নোমানের আদালত ওই বড়ভাইকে কারাগারে পাঠান। এর আগে গত বুধবার রাতে নগরের জিইসি মোড় এলাকা থেকে তাকে আটক করেন পুলিশ। জিলহাজ ফটিকছড়ি উপজেলার সমিতিরহাট এলাকার মো. রাশেদুল আলমের ছেলে এবং সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন- আদনান হত্যা মামলায় এক যুবককে পুলিশ গ্রেফতার করে আদালতে হাজির করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
জানা যায়, আদনান খুনের ঘটনায় দায়ের করা মামলায় এর আগে গ্রেফতার হওয়া পাঁচজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জিলহাজের কথা উঠে আসে। এই মর্মে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জিলহাজকে আটক করে পুলিশ।
গত ১৬ জানুয়ারি নগরীর জামালখানে দিনে-দুপুরে ছুরিকাঘাতে খুন হয় কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান। এ ঘটনায় আদনানের বাবা বাদি হয়ে হয়ে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উল্লেখ্য, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে চলা বিরোধের জেরে গ্রেফতার কিশোররা এ হত্যাকাণ্ড ঘটায়।