চবিতে মাদক সেবনকালে পাঁচ শিক্ষার্থী আটক

১৫ দিনের কারাদণ্ড

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মাদকদ্রব্য সেবনের সময় পাঁচ শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সোহরাওয়ার্দী হলের ১৫১ নং কক্ষ থেকে তাদের আটক করা হয়।
আটক ওই পাঁচ শিক্ষার্থীকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের এ শাস্তি দেন হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নেসা শিউলী।
বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল খানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর। তিনি সুপ্রভাতকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাদকদ্রব্য সেবনরত অবস’ায় পাঁচ ছাত্রকে ধরে পুলিশের কাছে
হস্তান্তর করেছে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়।’
আটককৃতরা হলেন, অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রবিউল ইসলাম আপেল, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সুমন ত্রিপুরা, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মহিউদ্দিন আমান উল্লাহ, বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইনামুল হাসান খান এবং একই বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল তামজিদ।
এ বিষয়ে জানতে চাইলে অভিযানে নেতৃত্বদানকারী সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন সুপ্রভাতকে বলেন, ‘আমরা গোপন সংবাদের ভিত্তিতেই এ অভিযান পরিচালনা করি। এ সময় সোহরাওয়ার্দী হলের ১৫১ নং রুম থেকে মাদকদ্রব্য সেবনরত পাঁচ শিক্ষার্থীকে হাতেনাতে আটক করি। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।’