মিরসরাই ও চন্দনাইশ

দুই বোনসহ তিন শিশুর মৃত্যু পুকুরে ডুবে

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই ও চন্দনাইশ

পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে মিরসরাই ও চন্দনাইশে। এর মধ্যে মিরসরাইয়ে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মিরসরাই উপজেলার ৭ নম্বর কাটাছরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইদিলপুর গ্রামের ইনু বেপারিবাড়িতে। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটে।
মোহাম্মদ দুলাল ও তাছলিমা আক্তারের দুই শিশু কন্যা তারা। তাদের আর কোন সন্তান নেই। বড় মেয়ে পান্না আক্তার (৬) ও ছোট মেয়ে তামান্না আক্তার (৩)। পান্না শানে মদীনা নুরানী মাদ্রাসায় নুরানী বিভাগে পড়াশোনা করতো।
কাটাছরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কবির আহম্মদ পুকুরে ডুবে দুই বোনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছোট বোন গোসল করতে গিয়ে পুকুরে ডুবে গেলে তাকে বাঁচাতে বড় বোন পানিতে নামলে সেও ডুবে মারা যায়। পরে দুই বোনকে পুকুর থেকে মৃত উদ্ধার করা হয়। দুই কন্যা সন্তানকে হারিয়ে পাগলপ্রায় তাদের মা-বাবা। বিকেল ৫ টার সময় জানাজা শেষে দুই বোনের দাফন সম্পন্ন করা হয়েছে।
এদিকে চন্দনাইশে পুকুরে ডুবে আদিবা নামে ১১ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে সাতবাড়িয়া ইউনিয়নের পলিয়াপাড়ায় এ ঘটনা ঘটে। আদিবা একই এলাকার আবদুল হকের মেয়ে।
জানা গেছে, বাড়ির সবার অজান্তে আদিবা খেলার ছলে দুপুরে হঠাৎ বাড়ির নিকটবর্তী পুকুরে পড়ে যায়। পরবর্তীতে তার কোন সাড়াশব্দ না পেয়ে পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে পুকুর থেকে তার নিথর দেহ উদ্ধার করে চন্দনাইশ স্বাস’্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।