শিল্পকলা একাডেমি কার্যনির্বাহী কমিটি নির্বাচন

ভোটার কার্ড প্রদানের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা শিল্পকলা একাডেমির কার্যকরী কমিটির নির্বাচন। গত ৯ জুলাই রিটার্নিং অফিসার ও জেলার নির্বাচন অফিসার ৫২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। গতকাল ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এতে সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী থাকলেও তার মধ্যে একজন প্রত্যাহার করে নেন।
জেলা শিল্পকলার একাডেমি চট্টগ্রাম কার্যনির্বাহী কমিটির আসন্ন নির্বাচনে ১০টি পদে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রদান করেন। গত ৯ জুলাই রিটার্নিং অফিসার ও জেলার নির্বাচন অফিসার ৫২ জন প্রার্থীর সবগুলো মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। আর গতকাল ১২ জুলাই ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। তবে সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী থাকলেও গতকাল মো. সরোয়ার আমিন তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন।
এদিকে জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম- এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০১৮ উপলক্ষে সদস্যদের মাঝে ভোটার কার্ড প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৫ জুলাই থেকে ১৯ জুলাইয়ের মধ্যে অফিস চলাকালীন ছবিযুক্ত ভোটার কার্ড নিজে উপসি’ত হয়ে তা সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন সিকদার।
উল্লেখ্য ২১ জুলাই সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।
এতে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম-সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য পদের জন্য সর্বমোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।