তিন দাবি আদায়ে নতুন কর্মসূচি সিইউজের

১৬ জুলাই সাংবাদিক-জনতার সমাবেশ

চট্টগ্রামে চিকিৎসকদের অবহেলায় সমকালের সাংবাদিক রুবেল খানের শিশু রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনায় ১৬ জুলাই সোমবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিক-জনতার সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
সমাবেশে সিইউজের তিন দফা দাবি পূরণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রাম জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে স্মারকলিপি দেওয়া হবে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সিইউজের সভাপতি নাজীমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় উপসি’ত ছিলেন সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, জ্যেষ্ঠ সহ-সভাপতি মাঈনুদ্দিন দুলাল, সহ-সভাপতি মোহাম্মদ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটু, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, সাঙ্গু ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী।
সভায় সাংবাদিক নেতারা বলেন, রাইফা হত্যার বিচারের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন অভিযুক্ত চিকিৎসকদের দৃষ্টান্তমূলক বিচার, অবৈধ অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ ও সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণকারী ডা. ফয়সল ইকবালের সনদ বাতিল ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে রাজপথে সোচ্চার রয়েছে। এই তিন দাবি যতক্ষণ বাস্তবায়ন না হবে ততক্ষণ পর্যন্ত চট্টগ্রামের সাংবাদিক-জনতা সর্বাত্মক আন্দোলন চালিয়ে যাবে। এই দাবিগুলো আদায় না করে চট্টগ্রামের সাংবাদিক-জনতা ঘরে ফিরে যাবে না। রাইফার মৃত্যুকে নিয়ে কোন ধরনের ষড়যন্ত্র হলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে যাবে চট্টগ্রামের সাংবাদিক-জনতা। বিজ্ঞপ্তি