বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে অ্যালামনাইগুলোর ভূমিকা চাই

বিজ্ঞপ্তি
CU Math-2

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে অ্যালামনাইগুলোর ভূমিকা চাই। শিক্ষার মান বৃদ্ধিসহ বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির লক্ষ্যে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। আগামী কয়েক বছরের মধ্যে এই উন্নয়ন সবাই প্রত্যক্ষ করার সুযোগ পাবে। ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ১০ জুলাই চবি গণিত বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠানের বক্তব্যে এ সব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত এ সভায় সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সব ধরনের সুযোগ সুবিধা প্রদান করার আশ্বাস দেন তিনি। শিক্ষার্থীদের অনলাইনে নিবন্ধনের যাবতীয় ব্যবস’ার নির্দেশ দেওয়া হয়। মতবিনিময় অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে প্রধান পৃষ্ঠপোষক ও গণিত বিভাগের চেয়ারম্যান ড. গণেশ চন্দ্র রায়কে প্রধান উপদেষ্টা করে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।
সভায় বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. মো. আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর মো. আমান উল্লাহ, চবি গণিত বিভাগের অধ্যাপক মো আব্দুল আলীম, চট্টগ্রাম কলেজের প্রাক্তন অধ্যাপক প্রফেসর মো. ওসমান গনি, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. আবু তাহের, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের প্রাক্তন প্রধান নির্বাহী মো. আসহাব উদ্দিন, আইনজীবী এস এম শাহনূর, ব্যবসায়ী আইয়ুব মিয়া, চাইল্ড হেভেন স্কুলের প্রিন্সিপাল আমজাদ হোসেন, বেক্সিমকোর ম্যানেজার মুহাম্মদ মহসীন চৌধুরী, সংগঠক-ব্যবসায়ী পরিমল ধর, শিল্পোদ্যাক্তা রেজাউল করিম স্বপন, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের জেনারেল ম্যানেজার আলফাজ হোসেন, বায়েজিদ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মাজহারুল হক, আবুল খায়ের গ্রুপ হিউম্যান রিসোর্সের ব্যবস’াপক ইমরুল কাদের ভুঁইয়া, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সিনিয়র হাইড্রোগ্রাফার ঢালী মো. শোয়েব, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ গণিতের বিভাগীয় প্রধান শিপন চন্দ্র দেবনাথ, ব্যবসায়ী সৈয়দ হাফিজুর রহমান, শিক্ষক ঊর্মিলা চৌধুরী ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ।
গণিত বিভাগের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের বিস্তারিত তথ্য জানার জন্য রেজাউল করিম স্বপন : ০১৭১১৩১৮১৫৭, অথবা মাজহারুল হক : ০১৭১১-১২২৩৫৩-এর সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।