ফায়ার সার্ভিস লাইসেন্স নেই

আগ্রাবাদে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’ আইন-২০০৩ প্রয়োগের লক্ষ্যে নগরীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে আগ্রাবাদ এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুরে মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম বলেন, আগ্রাবাদের বাদামতলী মোড়ে আপ অ্যান্ড টপ’ এবং ‘কন্টিনেন্টাল গ্রুপ’ এর অফিসে অভিযান চালানো হয়। এই প্রতিষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের প্রতিনিধি কর্তৃক লাইসেন্স গ্রহণ ও সংশ্লিষ্ট সরঞ্জামাদি স’াপনের জন্য নোটিশ করার পরও নির্দেশ মানেনি। এ অপরাধের দায়ে দোষী সাব্যস্ত করে প্রতিষ্ঠান দুটিকে ২০০ টাকা করে জরিমানা করা হয় এবং আগামী ১০ দিনের মধ্যে লাইসেন্স গ্রহণ ও সংশ্লিষ্ট সরঞ্জামাদি স’াপনের অঙ্গীকারনামা নেওয়া হয়। একই অপরাধে দেওয়ানহাট মোড়ের ‘স্যামসাং’ শোরুমকে সতর্ক করা হয় এবং আগামী ১০ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণের জন্য মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে।
অভিযানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক কামাল উদ্দিন, স্টেশন ইনচার্জ আব্দুল মান্নান উপসি’ত ছিলেন। নগরীর বিভিন্ন ফ্যাক্টরি, বহুতল ভবন, গুদাম ও মার্কেটগুলোতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রমিজ আলম।