আওয়ামী লীগ না হলে এদেশ স্বাধীন হতো না

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Abu Sufian 23-06-18 (2)

চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬৯ জন এতিম ছাত্রদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান সংগঠনের সহ সভাপতি মো. নুরুল হুদা চৌধুরীর সভাপতিত্বে ২৩ জুন সন্ধা ৬টায় নগরীর তনজিমুল মোছলেমিন এতিমখানায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন রূপালী ব্যাংকের পরিচালক দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা সাংবাদিক আবু সুফিয়ান। সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত আলী খান, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক দিদারুল আলম চৌধুরী, তনজিমুল মোছলেমিন এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ মো. আমানউল্লাহ, মো. তৌহিদুল আলম চৌধুরী, হাজী ওমরা মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম,এ,রহিম চৌধুরী, সমাজসেবক আকতার আজিম খান, রাজনীতিবিদ জসিম উদ্দীন চৌধুরী, হুমায়ুন কবির, সংগঠক এস,এম,জে,রহমান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সালাউদ্দীন লিটন, হাফেজ মৌলানা আবদুর রহমান, হাফেজ মাওলানা আবদুল কাদের, হাফেজ মাওলানা মমতাজ, হাফেজ মাওলানা মো শহীদুল্লাহ, হোসাইন, মো. নয়ন প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এমন এক সংগঠন যে সংগঠন এদেশের মহান ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা আন্দোলনসহ দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছে। বাংলাদেশকে আজকে বিশ্ব দরবারে একটি মধ্যম আয়ের তথা সম্ভাবনাময় রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় বাংলাদেশ আওয়ামী লীগের ভূমিকা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা, দলের সকল নেতা কর্মী, সর্বোপরি দেশ ও জাতির সকল মানুষের মঙ্গল এবং শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন হাফেজ মাওলানা ফজলুল কাদের। সবশেষে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেন অতিথিবৃন্দ।
যুব ছাত্র পরিষদ
যুব ছাত্র পরিষদের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান মহানগর যুবলীগ নেতা সরফরাজ নেওয়াজ মাসুদের সভাপতিত্বে ও মোহাম্মদ সরওয়ার সরকারের সঞ্চালনায় ২৩ জুন বিকাল ৫টায় নগরীর জিপিও চত্বরে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর নেতৃত্বে সাধারণ জনগণ যুদ্ধে ঝাপিয়ে পড়ে ৩০ লক্ষ মা বোনের রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন করে এবং একটি স্বাধীন মানচিত্র সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বদেশ নির্মাণে আজও সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতে ও তা অব্যাহত থাকবে। বিশেষ অতিথি ছিলেন মহানগর ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ নেওয়াজ। সম্মানিত অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ডবলমুরিং থানা আওয়ামী লীগ নেতা ইলিয়াছ সরকার, এম ই এস কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এম ইউনুছ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ সভাপতি মশিউর রহমান রোকন, সাবেক কমিশনার শেখ মোহাম্মদ শহিদ উল্লাহ, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ নেতা পিংকু দেব রায়, আওয়ামী লীগ নেতা মো. জাবেদ, মাসুদ রানা, হালিশহর থানা আওয়ামী লীগ নেতা আওরঙ্গজেব শিবলু, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম, মো: শাহজান রুবেল, হানিফ চৌধুরী, রাফি জিলানী, মো. রাকিব, রাসেদ আলম, মো. সাদ্দাম প্রমুখ। বিজ্ঞপ্তি