জলাবদ্ধতা থেকে মুক্তি শুরু হয়েছে : সিডিএ চেয়ারম্যান

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা মুক্তির ইতিহাস রচনা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম। গতকাল চকবাজার এলাকায় জলাবদ্ধতা নিরসনকল্পে সিডিএর মেগা প্রকল্প নিয়ে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।
আবদুচ ছালাম বলেছেন, চট্টগ্রাম শহরের জন্ম থেকে যে জলাবদ্ধতার অভিশাপ ভর করেছিল, সে জলাবদ্ধতার থেকে মুক্তির ইতিহাস রচনা শুরু গেছে। অচীরেই চট্টগ্রাম থেকে জলাবদ্ধতা চিরতরে মুক্ত হবে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেগা প্রকল্পের কাজ চলমান আছে। এ কাজ শেষ হলেই অভিশাপমুক্ত হবে চট্টগ্রামের নগরবাসী। এজন্য সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।
তিনি বলেন, চট্টগ্রাম অভিশপ্ত নগরীতে রুপ নিয়েছিলো। জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে আজ সেখান থেকে উত্তোরণ হতে শুরু করেছে। নেত্রী চট্টগ্রামকে আলাদা চোখে দেখেন। চট্টগ্রামের সমস্যারসমাধানের জন্য তিনি হাত প্রসারিত করে আছেন। চট্টগ্রামবাসীর দুঃখ, দুদর্শা দেখে তিনি জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের অনুমোদন দেন। এখন সে প্রকল্পের কাজ চলমান আছে। প্রকল্পের কাজ শেষ হতে কিছু সময় অপেক্ষা করতে হবে। এ সময়টা ইতিহাস হয়ে থাকবে। প্রকল্পের কাজ শেষ হলে অন্য এক চট্টগ্রাম দেখবে সবাই।
যেটা আগে স্বপ্ন ছিলো, সেটা সামনে বাস্তবে দেখবে সবাই।
তিনি বলেন, চট্টগ্রামবাসী আমাকে সব সময় সহযোগিতা দিয়ে এসেছেন। আশা করি, মেগা প্রকল্প বাস্তবায়নেও সবাই সহযোগিতা করে যাবেন। আমি আপনাদের কল্যাণের রাজনীতি করতে এসেছি। উন্নয়নের রাজনীতিতে আমি বিশ্বাসী।
চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য কে এম শাহজাহান, চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। আনোয়ার হোসেন পরিচালনায় বক্তব্য রাখেন শাহেদুল ইসলাম শাহেদ, জাহেদ মুরাদ চৌধুরী, সিরাজুল ইসলাম সিরাজী, আবুল কালাম আজাদ, সাহেদুল ইসলাম, হাজী সেলিম রহমান, বাজার কমিটির সাধারণ সম্পাদক ইলিয়অছ বাবুল প্রমুখ।