বাকলিয়ায় জসিম হত্যা

খুনের দায় স্বীকার করে এক আসামির জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক

নগরীর বাকলিয়ায় ছুরিকাঘাতে জসিম উদ্দিন খুনের ঘটনায় গ্রেফতার মোবারক খুনের দায় স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে ওই ব্যক্তি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া গ্রেফতার আরও চারজনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। আদালত আগামী রোববার রিমান্ড শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করে।
ছুরিকাঘাতে জসিম উদ্দিনকে খুনের পর চট্টগ্রাম ও কুমিল্লার বিভিন্ন বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে জড়িতদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতাররা হলেন- মো. মোবারক, মো. বাদশাহ, মোহাম্মদ রাজু, মোহাম্মদ রনি ও মোহাম্মদ নুরু। গ্রেফতার সবাই খুনের ঘটনায় দায়ের করা মামলার এজহারভুক্ত আসামি। এ ঘটনায় মোবারককে প্রধান আসামি করা হয়।
নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন- জসিম হত্যার ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করে
আদালতে নিয়ে আসেন। তাদের মধ্যে মোবারক নামের একজন খুনের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ বাকি চারজন আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত আগামী রোববার রিমান্ড শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করে।
আদালতে দেওয়া জবানবন্দিতে মোবারক বলেন- জসিম উদ্দিন তার কাছ থেকে ১ হাজার টাকা ধার নিয়েছিলেন। বারবার চাওয়ার পরও টাকা ফেরত না দেওয়ায় জসিমকে ছুরিকাঘাত করেন তিনি । পরে মারা যান জসিম উদ্দিন।
টাকা পাওনা নিয়ে বিরোধের জেরে গত ১৮ জুন রাতে বাকলিয়ার তক্তারপুল এলাকায় বন্ধু মোবারকের ছুরিকাঘাতে খুন হন জসিম উদ্দিন। জসিম বাকলিয়া এলাকায় একটি টেইলারিং দোকানে কাজ করতেন।