সমালোচনার মুখে এবার মাইক্রোবাস পেলেন নারী ক্রিকেটাররা

সুপ্রভাত ডেস্ক

সমালোচনার মুখে একদিনের ব্যবধানে পাল্টে গেল চট্টগ্রামে অনুশীলনে আসা এশিয়া কাপ জয়ী জাতীয় নারী ক্রিকেট দলের বাহন।
গতকাল বুধবার সকালে চট্টগ্রামের জহুর ঁ ১১ পৃষ্ঠার ৫ম কলাম
আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের জন্য নারী ক্রিকেটাররা লোকাল বাসে গেলেও ফেরার সময় পেয়েছেন শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস। খবর বিডিনিউজের।
বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় শিরোপা নিয়ে সদ্য ফেরা নারী ক্রিকেটারদের লোকাল বাসে অনুশীলনে যাওয়ার ছবি ও খবর গণমাধ্যমে প্রকাশের পর ক্রিকেট বোর্ড বাহন বদলে দেয় বলে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে।
গত ১০ জুন মালয়েশিয়ায় ভারতে হারিয়ে নারীদের এশিয়া কাপ টি টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল।
ক্রিকেটে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ে তখন উচ্ছ্বাস ছিল বিসিবি কর্মকর্তাসহ সবার মধ্যে। তখনও নারী ক্রিকেটারদের নানা বৈষম্যের শিকার হওয়ার বিষয়টি আলোচনায় এসেছিল।
তার দুই সপ্তাহের মাথায় গত গত ১৯ জুন নারী ক্রিকেট দল চট্টগ্রামে অনুশীলনের জন্য এলে বৈষম্যের অভিযোগটি আরও জোরাল হয় তাদের বাহন দেখে।
বিমানে করে চট্টগ্রামে আসা এই ক্রিকেটারদের জুবিলি রোডের হোটেল টাওয়ার ইন থেকে গত মঙ্গলবার সকালে শহর এলাকার লক্কর-ঝক্কর বাসে করে অনুশীলনের জন্য সাগরিকায় স্টেডিয়ামে যাওয়া ও আসার ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।
এরপর গতকাল সকালে হোটেল থেকে ক্রিকেটাররা আগের মতো বাসে গেলেও ফেরার সময় মাইক্রোবাসে ফেরেন।
এই বিষয়ে কথা বলতে চাইলে চট্টগ্রামের কোনো ক্রীড়া কর্মকর্তা মুখ খুলতে রাজি হননি।
স’ানীয় এক ক্রীড়া সংগঠক নাম প্রকাশ না করার শতে বলেন, ‘সমালোচনার মুখে বাহন বদলানো হয়েছে।’
চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল বলেন, ‘জাতীয় ক্রিকেট দলের খাওয়া-দাওয়া, যাওয়া-আসা এবং আবাসনের বিষয়গুলো বিসিবির লজিস্টিক ডিপার্টমেন্ট ঢাকা থেকে দেখাশোনা করেন।’
তিনি জানান, নারী ক্রিকেট দল চট্টগ্রাম আসার পর বিমানবন্দর থেকে এসি বাসে করে হোটেলে গিয়েছিলেন।
এই বিষয়ে বিসিবির কোনো কর্মকর্তার বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
নারী ক্রিকেট দল আগামী ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলতে যাওয়ার আগে চট্টগ্রামে অনুশীলনে এসেছিল।
তাদের আগামী ২২জুন পর্যন্ত চট্টগ্রামে থাকার কথা থাকলেও বুধবার বিকালের একটি ফ্লাইটেই তারা ঢাকা ফিরে যাচ্ছেন বলে স’ানীয় কর্মকর্তারা জানিয়েছেন।