সাংবাদিক মঈনুল আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক
pic moinul alom

চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক মঈনুল আলম আর নেই (ইন্নালিল্লাহে… রাজেউন)। প্রবাসী এই সাংবাদিক কানাডার টরন্টোতে একটি হাসপাতালে বাংলাদেশ সময় গতকাল (মঙ্গলবার) ভোর রাত সাড়ে তিনটায় মারা যান বলে তার স্বজনেরা জানিয়েছেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মঈনুল আলম দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।
ইস্টার্ন এক্সামিনার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করা মঈনুল আলম ইউনিটি পত্রিকায়ও কাজ করেন। এছাড়া তিনি বাংলাদেশের অন্যতম প্রাচীনতম দৈনিক ইত্তেফাকের চট্টগ্রাম আবাসিক প্রতিনিধি ও ব্যুরো চিফ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এর বাইরে তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত কনজ্যুমার ইকোনমিস্ট ও দৈনিক জমানা পত্রিকার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে বেশকিছু গুরুত্বপূর্ণ প্রতিবেদনের জন্য তিনি আলোচিত ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাাপশি ‘কলমের সৈনিক’সহ বেশ কয়েকটি বই লিখেছেন। মঈনুল আলম সাহিত্যিক মাহবুবুল আলমের তৃতীয় পুত্র।
সাংবাদিক মঈনুল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেসক্লাব, বিএফইউজে, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির নেতৃবৃন্দ।
বিবৃতিতে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের সহ-সভাপতি শহীদুল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।