চার টিকিট কালোবাজারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নগরের নিউমার্কেট এলাকা থেকে বিভিন্ন ট্রেনের ১৯টি টিকিটসহ চার কালোবাজারিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত মঙ্গলবার দিনগত রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- মো. শাহ আলম (৪৮), প্রদীপ পাল (৪০), শাহ আলম ওরফে জামাই শাহ আলম (৩৬) ও দেলোয়ার হোসেন ওরফে হাসান (৩৮)। তাদের হেফাজত থেকে তূর্ণা একপ্রেস, সোনার বাংলা, মহানগর গোধূলী ও সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ১৯টি টিকিট উদ্ধার ঁ ১১ পৃষ্ঠার ৫ম কলাম
করা হয়। এসব টিকেটে বিভিন্ন তারিখের মোট ৪৩টি আসন বরাদ্দ ছিল।
গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানান, গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার রাতে নিউমার্কেট এলাকায় অভিযানে গিয়ে শাহ আলম ও প্রদীপ পালকে গ্রেফতার করা হয়। এসময় তাদের শরীরে তল্লাশি চালিয়ে কয়েকটি ট্রেনের টিকিট উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যমতে স্টেশন রোডের প্যারামাউন্ট স্টোরের গলি থেকে জামাই শাহ আলম ও দেলোয়ার হোসেনকে টিকিটসহ আটক করা হয়।
নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইলিয়াস খান জানান, গ্রেফতারকৃতরা রেলের কিছু অসাধু কর্মচারীর মাধ্যমে বিভিন্ন ট্রেনের টিকিট সংগ্রহ করে পরে উচ্চমূল্য বিক্রি করে আসছিলেন। শাহ আলম ও দেলোয়ার হোসেনের বিরুদ্ধে এর আগেও টিকিট কালোবাজারির অভিযোগে একাধিক মামলা আছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।