বলাকা’র প্রকাশককে হুমকি আইনজীবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী জামাল উদ্দিনকে হুমকি প্রদানকারী টিপু শীল জয়দেব নামে এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গত সোমবার টেলিফোনে হত্যার হুমকি পাওয়ার পর মঙ্গলবার কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন প্রকাশক জামাল উদ্দিন। জিডিতে তিনি উল্লেখ করেছিলেন, ‘সোমবার রাত পৌনে ১০টা, ১০টা ৩ ও ৫৫ মিনিটে ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে বলাকা প্রকাশন বোমা মেরে উড়িয়ে দেবে এবং তাকে হত্যা করা হবে। হুমকি পাওয়ার বিষয়টি জামাল উদ্দিন বলাকা’র ফেসবুক পেজেও স্ট্যাটাস দেন জামাল উদ্দিন। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতারের পর টিপু শীল প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলাকা’র প্রকাশককে হত্যার হুমকির দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। প্রকাশক জামালের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে দ্বন্দ্বের জেরে ভয় লাগাতে টিপু তাকে হুমকি দিয়েছেন বলে পুলিশকে জানিয়েছেন। টিপু বোয়ালখালী এলাকার দুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজে ঁ ১১ পৃষ্ঠার ১ম কলাম
ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন বলে জানান ওসি। এদিকে টিপু শীল জয়দেবকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত শুনানি শেষে ওই আইনজীবীকে কারাগারে পাঠায়।আদালতসূত্রে জানা যায়- প্রকাশককে হত্যার হুমকি দেওয়ায় আইনজীবী টিপু শীল জয়দেবকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। এছাড়া গ্রেফতার আইনজীবীর পক্ষে একই সময় রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবী। আদালত রিমান্ড ও জামিন বিষয়ে আজ বৃহস্পতিবার শুনানির জন্য দিন ধার্য করেছেন।
নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন, প্রকাশককে হত্যার হুমকি দেওয়ায় এক আইনজীবীকে গ্রেফতার করে আদালতে নিয়ে আসে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।