আলোচনা সভা

ঐক্যবদ্ধভাবে কাজ করলে পরিবহনখাতে শৃঙ্খলা ফিরবে

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম জেলা ট্রাক, কভার্ডভ্যান অ্যান্ড মিনি ট্রাক মালিক গ্রুপ ও জেলা ট্রাক-মিনি ট্রাক মালিক ও শ্রমিক সমবায় সমিতি লিমিটেড এর যৌথ উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল নগরীর মুরাদপুরের একটি হোটেলে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মো. আবদুল মান্নান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস.এম রোকন উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. হারুন অর রশিদ হাযারী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটওয়ারী, ঢাকা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আসলাম হোসেন, চট্টগ্রাম সড়ক পরিবহন ও মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. জাফর, রাঙামাটি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শাহাদাত হোসেন, চট্টগ্রাম জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ইলিয়াস ও সাধারণ সম্পাদক মো. আব্দুল শুক্কুর। আলোচনা সভা ও ইফতার মাহফিলে সংগঠনের বিভিন্ন শাখা কমিটির সভাপতি ও সম্পাদকসহ সদস্যবৃন্দরা উপসি’ত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস.এম রোকন উদ্দিন বলেন, গাড়ি আমাদের সম্পদ। বর্তমানে যানজট সমস্যা চট্টগ্রামসহ সারাদেশবাসীর জন্য বড় অভিশাপ। এ অভিশাপ থেকে মুক্তি পেতে হলে সমন্বিত উদ্যোগ প্রয়োজন।
সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ সারাদেশে অনেকেই সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন। ভুয়া ড্রাইভিং লাইসেন্স ও অদক্ষ চালক দ্বারা সড়কে গাড়ি চালানোর কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। দক্ষ চালক দ্বারা দুর্ঘটনা ঘটলে ক্ষয়-ক্ষতির পরিমাণ কম হয়। ট্রাফিক বিভাগ বিভিন্ন পরিবহন সংগঠন নেতৃবৃন্দদের সাথে সমন্বয় করে সড়ক দুর্ঘটনা রোধে চালকদের নিয়ে কর্মশালার আয়োজন করলে দুর্ঘটনা হ্রাস পাবে। ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর জন্য চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। মালিক শ্রমিক ঐক্যবদ্ধভাবে কাজ করলে পরিবহনখাতে শৃঙ্খলা ফিরে আসবে। তিনি আগামী ঈদে ভোগান্তি ও হয়রানি ছাড়া ঘরমুখী মানুষের টিকেট প্রাপ্তিতে আন্তরিক হওয়ার জন্য পরিবহন মালিক গ্রুপের প্রতি আহ্বান জানান। শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।