তাসফিয়া হত্যা মামলা

আসিফ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আসিফ মিজানকে (১৮) জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল শুক্রবার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে মহানগর হাকিম আল ইমরান খানের আদালত তাকে রিমান্ডে পাঠান। এর আগে তদন্তের অগ্রগতির স্বার্থে আসিফ মিজানকে আদালতে হাজির করে পতেঙ্গা থানা পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন জানায়।
আদালতসূত্রে জানা যায়, গত বুধবার রাত ১১টায় নগরের পাঁচলাইশ থেকে তাসফিয়া আমিন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আসিফ মিজানকে গ্রেফতার করে পতেঙ্গা থানা পুলিশ। নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন- আসিফ মিজানকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ২ মে সকালে স’ানীয়দের খব ে নগরের পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাটের পাথরের ওপর থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ। ঘটনার পরদিন তাসফিয়ার বাবা বাদি হয়ে বর্তমানে কারাগারে থাকা আদনান মির্জাকে প্রধান আসামি করে পতেঙ্গা থানায় ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার অন্য আসামিরা হলেন- শওকত মিরাজ, আসিফ মিজান, ইমতিয়াজ সুলতান ইকরাম, যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।