ইসলামী ব্যাংকের কেন্দ্রীয় ইফতার মাহফিলে বক্তারা

শরীআহ নীতিতে ব্যাংকিং পরিচালনায় ব্যাংকটি ভূমিকা রাখছে

বিজ্ঞপ্তি
IBBL-Photo-Iftar-22-May-201

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে ‘সিয়াম, তাকওয়া ও সাদাকাহ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল গতকাল মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন।
ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস’াপন করেন ব্যাংকের শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা।
অনুষ্ঠানে ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিনসহ ব্যাংকের অন্যান্য পরিচালকবৃন্দ, বিচারপতি, কূটনীতিক, আইনজীবী, শিল্পপতি, ব্যবসায়ী, ব্যাংকার, সাংবাদিক, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, উলামা ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ইসলামী ব্যাংক শরীআহ নীতিতে ব্যাংকিং পরিচালনা করে দেশের সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি বলেন এ ব্যাংক শিল্পায়ন, পরিবহন, ক্ষুদ্র শিল্প, কৃষিসহ প্রায় সকল খাতেই বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীতকরণের জন্য কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ইসলামী ব্যাংকের ধারাবাহিক সাফল্যের মূল চালিকা শক্তি কোটি গ্রাহকের গভীর আস’া, গণমানুষের অকুন্ঠ সমর্থন ও ভালোবাসা।
সভাপতির বক্তব্যে মো. মাহবুব উল আলম বলেন, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্যই ইসলামী ব্যাংকের সেবা উন্মুক্ত। ইসলামী ব্যাংক সকল নিয়ন্ত্রক সংস’ার নিয়মকানুন যথাযথ পরিপালন ও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে ব্যাংকিং সেবা প্রদান করে দেশের চলমান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
তিনি ইসলামী ব্যাংকের কল্যাণমূখী সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।