ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রির উদ্বোধন চেম্বারের

চাল ২৫ টাকা চিনি ৪০ টাকা

নিজস্ব প্রতিবেদক

নিম্নআয়ের মানুষের কথা ভেবে ২৬ রমজান পর্যন্ত কেজি প্রতি চাল (আতপ ও সিদ্ধ) ২৫ টাকায় ও চিনি ৪০ টাকায় বিক্রি করবে দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় চেম্বার হাউজের সামনে চিটাগাং চেম্বারের সভাপতি মাহবুবুল আলম এ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন,
‘আমরা দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রম পরিচালনা করি। প্রতিবছরের মতো এবারও ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রির কার্যক্রম পরিচালনা করছি। এতে নিম্নআয়ের সাধারণ মানুষ সহনীয় মূল্যে ভোগ্যপণ্য কিনতে পারবেন।’
তিনি আরো বলেন, ‘ব্যবসায়ীরা রমজান মাসে বেশি মুনাফা না করলে খুব ক্ষতি হয় না। সাধারণ মানুষের কথা বিবেচনা করে কম লাভে পণ্য বিক্রয় করাটা সামাজিক দায়বদ্ধতা মনে করি।’ তিনি এমন কার্যক্রমের উদ্যোগ নিতে দেশের সব ব্যবসায়ী, শিল্প-প্রতিষ্ঠান ও কর্পোরেট হাউসের প্রতি আহ্বান জানান।
এ সময় চিটাগাং চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. জহুরুল আলম, অঞ্জন শেখর দাশ, মো. আবদুল মান্নান সোহেল ও তরফদার মো. রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।