বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভোটের অধিকারের জন্য পেশাজীবীদের আহবান

সম্মিলিতি পেশাজীবি পরিষদ চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ দেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী, মাদার অফ ডেমোক্রেসী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে পরিত্যাক্ত ও নির্জন কারাগারে আটকে রাখা ও তাঁর গুরম্নতর অসুস’তায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে সুচিকিৎসার দাবী জানিয়েছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ ৭২ বৎসর বয়সের একজন মহিলাকে প্রতিহিংসা চরিতার্থ করতে পরিত্যক্ত ও নির্জন করাগারে রাখা মানবাধিকারের চরম লংঘন বলে উলেস্নখ করেন। বিবৃতিদাতারা হলেন ডা. গোলাম মর্তুজা হারম্নন, ডা. খুরশীদ জামিল, সাংবাদিক জাহিদুল করিম কচি, সাংবাদিক মো. শাহনেওয়াজ, এড. কবির চৌধুরী, এড. দেলোয়ার হোসেন, অধ্যাপক আল আমিন, অধ্যাপক নজরম্নল কাদির, অধ্যাপক সালেহ জহুর, অধ্যাপক ডা. আবদুল আলীম, ডা: এম এ কালাম, অধ্যাপক ডা. মো: জসিম উদ্দিন, ডা. মো. আশরাফুল কবির ভূঁইয়া, ডা. তমিজ উদ্দিন আহমদ, অধ্যাপক ডা. মো. আবদুল মোত্তালিব, এড. আবদুস সাত্তার, এড. কফিল উদ্দিন, এড. মফিজুল হক, এড. এনামুল হক, এড. নাজিম উদ্দিন, এড. জহুরম্নল ইসলাম, এড. আবুল কাশেম, এড. নুরম্নল ইসলাম, ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, ইঞ্জিনিয়ার সেলিম জানে আলম, ডা. জসীম উদ্দীন, ডা. বেলায়েত হোসেন ঢালী, ডা. সরোয়ার আলম, ডা. মো. ইসা, সাংবাদিক ইস্কান্দর আলী, শামসুদ্দীন হারম্নন, শামসুল হক হায়দারী।
বিবৃতিতে তারা বলে বিন ভোটে অনির্বাচিত সরকার প্রতিহিংসার রাজনীতিকে চরিতার্থ করার জন্য বিচার বিভাগকে প্রভাবান্বিত করে বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। তাই অবিলম্বে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি সহ নিরপেড়্গ সহায়ক সরকারের অধীনের সকল দলের অংশগ্রহণের মাধ্যমে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচনের দাবী জানিয়েছেন।
বিবৃতিতে পেশাজীবি নেতৃবৃন্দ ড়্গমতাসীন দলকে মালয়েশিয়ার সাম্প্রতিক নির্বাচন থেকে শিড়্গা নেয়ার ও বিদায়ী প্রধানমন্ত্রী নাজিরের পরিনতি থেকে শিড়্গা নেয়ার আহ্বান জানিয়েছেন। বিবৃতিদাতারা আরো বলেন খুলনায় সিটি কর্পোরেশনের নির্বাচনে নিয়ন্ত্রিত নির্বাচনের নতুনরূপ প্রমাণ করেছে বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের অধীনে কোন নির্বাচনই অর্থবহ হবেনা।
তাই বাংলাদেশের সুশীল সমাজ, বিবেকবান মানুষ ও সকল রাজনৈতিক দলকে গণতান্ত্রিক ব্যাবস’া আইনের শাসন ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য সোচ্চার হওয়ার অনুরোধ জানাচ্ছি। বিজ্ঞপ্তি