সন্দ্বীপের কালাপানিয়া ইউপি নির্বাচন

রাজী টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি, সন্দ্বীপ

শান্তিপূর্ণ পরিবেশে সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান ও একটি সংরক্ষিত (৭, ৮, ৯ নম্বর ওয়ার্ড) মহিলা ও একটি সাধারণ (৬ নম্বর ওয়ার্ড)
পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় এ পদ সমূহে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়নি। ফলে ভোট উৎসবের আমেজ ছিলনা পুরো ৯টি কেন্দ্রেই। ভোটার উপসি’তি ছিলো একেবারেই নগণ্য। কোন কোন কেন্দ্রে দিনের ১২/১টা পর্যন্ত ছিলো একেবারেই ফাঁকা। অলস সময় কাটিয়েছেন ভোট কার্যক্রমের সংশ্লিষ্টরা। তবে বেশ কয়েকটি কেন্দ্রে জাল ভোট প্রদানের খবর পাওয়া গেছে এবং জাল ভোট দিতে আসা বেশ কয়েকজন নারীকে আটক করা হয়েছে। তবে কোন কেন্দ্রেই বিশৃঙ্খলা দেখা যায়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচন কাজে দায়িত্বরত একজন উচ্চপদস’ প্রশাসনিক কর্মকর্তার সাথে কথা হলে তিনি বলেন, সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী আলিমুর রাজী টিটু’র নাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। সেই সাথে সংরক্ষিত মহিলা আসন (৭, ৮, ৯ নম্বর) ওয়ার্ডের ফারজানা খানম ও ৬ নম্বর ওয়ার্ডের মো. শওকত হোসেনকেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে। এই ইউনিয়নে মোট নারী-পুরুষ ভোটার সংখ্যা ছিল ১১ হাজার ৫৩৩ জন।
উল্লেখ্য, ২০০২ সালের পরে আইনি জটিলতা নিরসনের পর দীর্ঘ ১৫ বছর পরে সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনকে শান্তিপূর্ণ করার লক্ষ্যে চট্টগ্রাম থেকে প্রায় শতাধিক অতিরিক্ত পুলিশ ফোর্স ও অফিসার আনা হয়েছিল।