ওয়াসার ব্যবস'াপনা পরিচালকের সাথে মতবিনিময়

রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখুন : সুজন

বিজ্ঞপ্তি

নগরীর বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের নাগরিক সমস্যা চিহ্নিত করন এবং তা থেকে পরিত্রাণের লক্ষ্যে কর্মপন’া নির্ধারণের জন্য জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগ এর প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন গতকাল ১৫ মে সকাল ১১টায় চট্টগ্রাম ওয়াসার ব্যবস’াপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর সাথে তাঁর দফতরে সাক্ষাৎ করেন। এ সময় সুজন বলেন, হালিশহর এলাকার কয়েকটি ওয়ার্ডে পানিবাহিত ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় জনগণ উদ্বিগ্ন। জনগণ যাতে নিরাপদে পানি পান করতে পারে সেজন্য ওয়াসাকেই যাচাই বাচাই করে তড়িৎ ব্যবস’া নিতে হবে। আসন্ন রমজানে নগরীর প্রতিটি এলাকায় পানি সরবরাহ স্বাভাবিক রাখার জন্য সকল প্রতিবন্ধকতা দূর করার অনুরোধ জানান তিনি। এছাড়া তিনি নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে অবিলম্বে ওয়াসার পানি সরবরাহ শুরু করার জন্য অনুরোধ জানান।
চট্টগ্রাম ওয়াসার ব্যবস’াপনা পরিচালক নানা সমস্যার কথা শুনেন এবং এসব বিষয়ে একমত পোষণ করেন। তিনি জানান যে সকল এলাকায় পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে সে সকল এলাকার পানি একাধিকবার পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় একটি এলাকার পানিতে কিছু সমস্যা পাওয়া গিয়েছে যা এক সপ্তাহের মধ্যে সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল আলম, মো. আরিফুল ইসলাম, ওয়াসার সিবিএ সভাপতি সালাউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, হালিশহর কলতান সংঘের সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন, হাজী ছালেহ আহমদ জঙ্গী, সমাজকর্মী মো. শাহজাহান, হাজী হাফেজ মো. ওকার উদ্দিন প্রমুখ।