চুয়েটে প্রশিক্ষণ কর্মশালা

প্রশাসনিক কাজের মানোন্নয়নে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রশাসনিক ও দাপ্তরিক কাজে কর্মকর্তাদের মানোন্নয়নের লক্ষ্যে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক ‘ ট্রেনিং অন ডেভেলপমেন্ট অফ নন- একাডেমিক স্টাফ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৫ মে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে দিনব্যাপী উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
চুয়েট আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. মো. হযরত আলীর সভাপতিত্বে উক্ত কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) এর পরিচালনা উপদেষ্টা এম. আমিনুর।
এতে স্বাগত বক্তব্য রাখেন চুয়েট আইকিউএসি -এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সরকার দাপ্তরিক কাজের স্বচ্ছতা ও গতিশীলতা আনতে ই-গভর্নেস সিস্টেম চালু করেছে।
যে কোন প্রতিষ্ঠানের প্রশাসনিক ও দাপ্তরিক কাজের মানোন্নয়নের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। চুয়েটের একাডেমিক কার্যক্রম ভালোভাবেই এগিয়ে চলেছে।
এখন প্রশাসনিক কাজে গতিশীলতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তাদের অফিস ব্যবস’াপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করছি এ ধরনের কর্মশালা চুয়েটের প্রশাসনিক কার্যক্রমকে আরো বেশি গতিশীল করে তুলবে। উক্ত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও বিভাগের শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।
পরে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।