আমাকে ধর্ষণ ও হত্যা করতে পারে: আসিফার আইনজীবী

সুপ্রভাত বহির্বিশ্ব ডেস্ক

কাশ্মিরের কাঠুয়া অঞ্চলে ধর্ষণ ও হত্যার শিকার ৮ বছর বয়সী শিশু আসিফা বানুর জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠার লড়াইয়ে নেমে আইনজীবী দীপিকা এস রাজাওয়াত নিজেই ‘ধর্ষণ ও হত্যার শিকার হওয়ার’ হুমকিতে পড়েছেন।
জীবননাশের শঙ্কার কথা জানিয়ে রবিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে তিনি বলেন, সোমবার ভারতের সুপ্রিম কোর্টের কাছে সুরক্ষা চাইবেন। খবর বাংলাট্রিবিউনের।
রবিবার এনডিটিভিকে তিনি জানান, তাকেও প্রতিনিয়ত হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। দীপিকা বলেন, ‘আমি জানি না কতদিন জীবিত থাকতে পারব।
আমি ধর্ষণের শিকার হতে পারি, আমার সম্মান ক্ষুণ্ন করা হতে পারে, আমার ক্ষতি করা হতে পারে। গতকাল আমাকে হুমকি দিয়ে বলেছে, ‘আমরা তোমাকে ক্ষমা করব না’। আমি সুপ্রিম কোর্টকে বলব যে আমি হুমকিতে আছি।
সোমবার কাঠুয়ার দায়রা জজ আদালতে আসিফাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় বিচার শুরু হয়েছে। তবে আসিফার পরিবারও নিরাপত্তা শঙ্কায় ভুগছে। এরমধ্যে মালার বিচার কার্যক্রম কাঠুয়া থেকে চণ্ডিগড়ে স’ানান্তরের আবেদন জানিয়েছেন আসিফার বাবা।
এ ব্যাপারে আইনজীবী দীপিকা বলেন, ‘জম্মুর পরিসি’তি, কাঠুয়ার আইনজীবীদের বিরোধিতা এবং অভিযোগপত্র দায়ের করতে বাধা দেওয়া দেখে, আমরা শঙ্কিত যে বিচারিক কার্যক্রম শান্তিপূর্ণ হবে না। এ মামলা অন্য কোনও রাজ্যের আদালতে স’ানান্তরের জন্য আমরা সুপ্রিম কোর্টের কাছে অনুরোধ জানাচ্ছি।’