সিআইইউর গ্রীষ্মকালীন ওপেন ডে

‘মানসম্মত শিক্ষা ছাড়া দক্ষ মানবসম্পদ গড়ে উঠবে না’

বিজ্ঞপ্তি

নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার দিনব্যাপী পালিত হলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সেমিস্টার ভিত্তিক আয়োজন ‘সিআইইউর গ্রীষ্মকালীন ওপেন ডে’।
সিআইইউর জামালখান ক্যাম্পাসে অনুষ্ঠিত এই আয়োজনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।
অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, দেশে উপযুক্ত মানবসম্পদ গঠনের জন্য প্রয়োজন উপযুক্ত শিক্ষা ব্যবস’া। এর ব্যতিরেকে মানবসম্পদ দেশের জন্য বড় বোঝা হয়ে দাঁড়াবে, বেড়ে যাবে অপরাধমূলক কর্মকাণ্ড। তিনি বলেন, জাপানের ভাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর আসন খালি থাকে, এর প্রধান কারণ সে দেশের জন্মহার নিম্নগামী, যা আমাদের দেশে ঊর্ধ্বগামী। তিনি আরো বলেন, সিআইইউর সৃষ্টি হয়েছে উপযুক্ত শিক্ষা প্রদানের জন্য।
সিআইইউর প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান বলেন, সিআইইউর গুণগত দিকগুলো যাতে সবাই দেখতে পারে তাই এই ওপেন ডে’র আয়োজন।
সিআইইউর ব্যবসায় অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহকারী অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুর কাদের বলেন, ওপেন ডে অনুষ্ঠানটি করার একমাত্র উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস ঘুরে ও স্বচক্ষে দেখে এখানে ভর্তির সিদ্ধান্ত নিতে পারেন।
সিআইইউর আইন অনুষদের ফ্যাকাল্টি উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, ইউজিসি জরিপ অনুযায়ী মানসম্মত প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে সিআইইউ অন্যতম একটি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিআইইউর ব্যবসায় অনুষদের উপদেষ্টা অধ্যাপক ড. এম. আইয়ূব ইসলাম, সিআইইউর প্রক্টর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী এবং ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ।
অনুষ্ঠান পরিচালনা এবং বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন সিআইইউ’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা।
বক্তৃতা পর্বের পর বেলুন উড়িয়ে ওপেন ডে’র কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী। দিনটি উপলক্ষে ছিলো স্পট এডমিশন ও সিআইইউ ক্যাম্পাস ঘুরে দেখার সুযোগ।
নতুন শিক্ষার্থীদের নানা তথ্য দিয়ে সাহায্য করার জন্য স’াপন করা হয় একটি অনুসন্ধান বুথ।
এছাড়া বৈশাখী পিঠা ও নানান পণ্যের পসরা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বসে মেলা। এতে অংশ নেয় বিভিন্ন বিভাগের সিআইইউর শিক্ষার্থীরা।