পাহাড়তলী বাজার

টাকা লুটে বাধা দেয়ায় ডিমের আড়তের ম্যানেজার খুন

নিজস্ব প্রতিবেদক

নগরের পাহাড়তলী বাজারে মো. মাসুদ রানা (৩৫) নামে এক যুবক খুন হয়েছেন। বাজারে রানা এন্টারপ্রাইজ নামে একটি ডিমের আড়তে ব্যবস’াপক হিসেবে কাজ করতেন মাসুদ রানা। বুধবার মধ্যরাতে আড়তের ক্যাশ লুট করতে বাধা দেয়ায় মাসুদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে তিন-চারজন দুর্বৃত্ত।
স’ানীয়রা গুরুতর আহত অবস’ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, নিহত মাসুদ রানার বাড়ি সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ বগা চত্বরে। তার বাবার নাম ছৈয়দুল হক। তিনি বেঁচে নেই। মাসুদ বিবাহিত ছিলেন। তার একটি পুত্র সন্তান রয়েছে। এদিকে মাসুদ খুনের ঘটনায় গতকাল বৃহস্পতিবার বিকালে তার ছোটভাই সোহেল রানা অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে ডবলমুরিং থানায় হত্যা মামলা করেছেন।
ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানান, বুধবার রাত ১২টার দিকে সিএনজি
অটোরিকশায় তিন-চারজন দুর্বৃত্ত রানা এন্টারপ্রাইজে ঢুকে ক্যাশ বাক্সে থাকা টাকা-পয়সা লুট করার চেষ্টা চালায়। এসময় বাধা দিতে গেলে প্রথমে মাসুদ রানার চোখে-মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে দেয় দুর্বৃত্তরা। এরপর ক্যাশ বাক্স থেকে টাকা লুট করার বিষয়টি টের পেয়ে একজনকে ঝাপটে ধরে ফেলেন মাসুদ। এসময় তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মাসুদ খুনের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান ওসি মহিউদ্দিন।