ভেঙে ফেলা হলো রাজাকারের নামে সড়কের নামফলক

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারী উপজেলার বুড়িশ্চর ইউনিয়নে রাজাকারের নামে নামকরণ করা একটি সড়কের নামফলক ভেঙে ফেলা হয়েছে। বুধবার সকালে ইউনিয়নের পরিষদের নির্দেশে ফলকটি ভেঙে ফেলা হয়। এসময় স’ানীয় মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী উপসি’ত ছিলেন।
গত সপ্তাহে এলাকার স্বীকৃত রাজাকার এস এম হাফেজ আহমদ মাস্টারের নামে একটি রাস্তার নামকরণ করা হয়। এরপর দৈনিক সুপ্রভাত বাংলাদেশে ‘রাজাকারের নামে সড়ক হাটহাজারীতে’ শিরোনামে খবর প্রকাশিত হয়।
পরে স’ানীয় প্রশাসন ২৪ ঘণ্টার মধ্যে ফলক ভেঙে ফেলতে নির্দেশ দেয়। এরপর বুধবার সকালে ইউনিয়ন পরিষদের গ্রাম্য পুলিশের সদস্যরা ফলকটি সরিয়ে নেয়।
এব্যাপারে চেয়ারম্যান মোহাম্মদ রফিক জানান, ‘স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ডে জড়িতের অভিযোগে হাফেজ আহমদের নামের সড়কের নামকরণ করায় স’ানীয় মুক্তিযোদ্ধারা ক্ষুব্ধ হয়। পরে তাদের দাবির প্রেক্ষিতে সেটি ভেঙে ফেলা হয়।’
প্রসঙ্গত, যুদ্ধের সময়ে
হাফেজ আহমদ এলাকায় স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিল। এলাকার তৎকালীন চেয়ারম্যান ও আল বদর নেতা শামসুল আলম চেয়ারম্যানের নেতৃত্বে হাফেজ আহমদ মুক্তিকামী মানুষরে উপর নির্যাতন করে।
অন্যদিকে দুই মাস আগে ইউনিয়নের তেতুলতলা এলাকার মুন্সি পুকুর পাড় সংযোগ সড়কের আরসিসি ঢালাইয়ের জন্য টাকা বরাদ্দ দেয় উপজেলা পরিষদ। ‘মুন্সি পুকুর পাড় সড়ক মেরামত প্রকল্পের’ আওতায় ৬শ ফুট রাস্তার জন্য সাড়ে তিন লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এতে স’ানীয়রা আর্থিক সহায়তা করে। মোট সাত লাখ টাকা ব্যয়ে রাস্তাটি নতুন করে মেরামত করা হয়।
গত সপ্তাহে রাস্তার কাজ শেষ হয়। এরপর শনিবার সকালে এস এম হাফেজ আহমদ মাস্টার সড়ক নামে রাস্তার ধারে একটি নামফলক দেখতে পান এলাকাবাসী। রাতের অন্ধকারে হাফেজ আহমদের ছেলে হাবিব উল্লাহ নামফলকটি বসিয়েছেন বলে এলাকাবাসী জানান।