রাউজানে দুই হাজার শিক্ষক ও দপ্তরি বেতন পাচ্ছেন না দুমাস ধরে

নিজস্ব প্রতিনিধি, রাউজান

রাউজান উপজেলার শিক্ষা কর্মকর্তা দেশের বাইরে থাকায় দুহাজার শিক্ষক ও দপ্তরি বেতন-ভাতা টাকা পচ্ছেন না দুমাস ধরে। উপজেলা শিক্ষা কর্মকর্তা চৌধুরী আবদুল্ল্যাহ আল মামুন প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ে অধীনে গত ৬ মার্চ স্কলারশিপ নিয়ে স্কটল্যান্ডে অবস’ান করছেন। স্কটল্যান্ডে
যাওয়ার সময় রাউজান উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান মজুমদারকে ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার পদে দায়িত্ব প্রদান করা হয়। শিক্ষা কর্মকর্তা দেশের বাইরে যাবার সময়ে শিক্ষক-শিক্ষিকাদের বেতন-ভাতার বিলে স্বাক্ষর করলেও প্রাক প্রাথমিক শিক্ষক ও দপ্তরিদের বেতন-ভাতার বিলে স্বাক্ষর করেননি। ফলে তারা গত ফেব্রুয়ারি মাসের বেতন পাননি। চলতি মাসেও দুহাজার শিক্ষক-দপ্তরির বেতন-ভাতার বিলে উপজেলা শিক্ষা অফিসার স্বাক্ষর করতে সক্ষম না হলে তারা কেউ বেতন-ভাতা পাবেন না।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা শিক্ষা কর্মকর্তা স্কটল্যান্ডে এক বছর অবস’ান করবেন। এ সময়ে তিনি রাউজান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে বহাল থাকলেও শিক্ষক-শিক্ষিকা ও দপ্তরিদের বেতন-ভাতা বকেয়া থেকে যাবে।
এ ব্যাপারে প্রাক প্রাাথমিক শিক্ষক উজ্জ্বল মল্লিক বলেন, আমাদের কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। কবে বেতন পাব তা অনিশ্চিত হয়ে পড়েছে । রাউজান উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান মজুমদারের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, শিক্ষক-শিক্ষিকা ও দপ্তরিদের বেতন প্রদানে আমাকে স্বাক্ষর করার ক্ষমতা দেবার জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। এখনো কোনো আদেশ আসেনি ।