যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলা

সুপ্রভাত বহির্বিশ্ব ডেস্ক

যুক্তরাষ্ট্রে মেরিল্যান্ডের একটি হাইস্কুলে এলোপাতাড়ি গুলি ছুড়ে দুই শিক্ষার্থীকে গুরুতর আহত করা শিক্ষার্থী ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীর গুলিতে নিহত হয়েছে। নিহতের নাম এখনও জানা যায়নি। ফ্লোরিডার হাইস্কুলে বন্দুক হামলার রেশ না কাটতেই ফের একই ধরনের ঘটনা ঘটল। ওয়াশিংটন থেকে ৭০ মাইল দক্ষিণে সেন্ট মেরি কাউন্টির গ্রেট মিলস হাই স্কুলে মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। খবর বিডিনিউজ।
কাউন্টি শেরিফ টিমোথি ক্যামেরন মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেন, ‘স্কুলের কার্যক্রম শুরুর কিছুক্ষণের মধ্যেই এক শিক্ষার্থী অপর এক ছাত্র ও এক ছাত্রীকে গুলি করে। পরে এক নিরাপত্তারক্ষী ওই শিক্ষার্থীকে থামাতে তার দিকে গুলি ছোড়ে।’ ‘ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীর সঙ্গে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারী শিক্ষার্থী গুলিবিদ্ধ হয় এবং পরে মারা যায়।’ নিরাপত্তারক্ষী অক্ষত আছেন। তবে গুলিবিদ্ধ অন্য দুই শিক্ষার্থীর অবস’া আশঙ্কাজনক বলে জানান তিনি। গুলির কারণ বা শিক্ষার্থীদের মধ্যে কি সম্পর্ক তা এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানায় পুলিশ।
সরকারি ওই স্কুলের শিক্ষার্থী সংখ্যা প্রায় ১৬০০। পুলিশ প্রহরায় তাদেরকে কাছের আরেকটি স্কুলে নিয়ে গিয়ে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনার পরপরই ওই স্কুলের শিক্ষার্থী মলি ডেভিস টুইটারে লেখেন, ‘দয়া করে আমাদের জন্য প্রার্থনা করুন।
সেখানে প্রচণ্ড শব্দের পর সবাই চিৎকার করছে এবং দৌড়াচ্ছে।’ এ ঘটনার মাত্র মাস খানেক আগে ফ্লোরিডায় মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে বন্দুক হামলায় ১৭ জন নিহত হয়।