নগর ছিন্নমূল সমন্বয় সংগ্রাম পরিষদের সভা

ছিন্নমূল বস্তিবাসীদের পুনর্বাসনে ফ্ল্যাট প্রকল্পের বাস্তবায়ন দাবি

বিজ্ঞপ্তি

নগর ছিন্নমূল সমন্বয় সংগ্রাম পরিষদের বিশেষ জরুরি সাধারণ সভা গতকাল নগর কার্যালয়ে সুলতান কলোনী শাখার সভাপতি আবু আহমদের সভাপতিত্বে এবং হালিশহর শাখার সাধারণ সম্পাদক স্বপন বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব। প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিক ফেডারেশন ও জেলা ওয়ার্কার্স পার্টির ১৪ দল সমর্থিত শ্রমিক নেতা মোক্তার আহমেদ। সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের বিভিন্ন শাখার সভাপতি/সাধারণ সম্পাদক রূপম মহাজন, অ্যাডভোকেট শফিকুল কবির বিজন, প্রশান্ত বড়-য়া, আবদুর রহিম, স্বপন শীল, সাইদুল হক বাবুল, আকতার হোসেন, রুপম ঘোষ, নুরুল ইসলাম, দুলাল হোসেন, আলী হোসেন, ডলি রাণী শীল, ইসহাক মিয়া, মো. বেলাল হোসেন মনা, লক্ষ্মীপদ নাথ, মো. জাহাঙ্গীর, আবদুল খালেক, আবুল কাশেম, মো. আবুল কালাম, মো. কামাল উদ্দিন, মো. রাকিব হোসেন, মো. হানিফ, মো. বাহার প্রমুখ। সভায় চট্টগ্রামে ছিন্নমূল বস্তিবাসীদের পুনর্বাসনে ফ্ল্যাট প্রকল্পের বাস্তবায়ন জোর দাবি জানান বক্তারা।
শুরুতে শ্রমিকদের অভিভাবক আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং নেপালের বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে জননেত্রী শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রীর স্বীকৃতি পাওয়ায় এবং চট্টগ্রামের ছিন্নমূল বস্তিবাসীদের পুনর্বাসনের লক্ষ্যে ১০ হাজার ফ্ল্যাট নির্মাণের জন্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি কে নির্দেশ দেয়ায় ধন্যবাদ জানান নেতৃবন্দ।
সভায় শ্রমিক নেতা মোক্তার আহমদকে আহ্বায়ক এবং আবদুর রহিমকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। ছিন্নমূল বস্তিবাসীদের নেতা আবু আহমদ ও স্বপন বিশ্বাসকে আহ্বায়ক ও সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস’তি কমিটি গঠন করা হয়।