‘শ্রীলঙ্কা-ভারত ফাইনাল’ ধরে নিয়ে গাড়ির পাস!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

কলম্বোতে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়ের ম্যাচে মাঠের ভেতরের বিতর্ক নিয়ে আলোচনা শেষ হয়নি। ম্যাচ শেষে বাংলাদেশের ড্রেসিং রুমের কাঁচের দরজা ভাঙার মতো বিতর্কিত ঘটনা ঘটেছে। এর উত্তাপ কমতে না কমতেই অদ্ভুত আরেকটি বিষয় চোখে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক নাঈমুর রহমান দুর্জয়ের। খবর বাংলাট্রিবিউন’র।
তিনি ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা গেছে, নিদাহাস ট্রফির ফাইনালের জন্য আমন্ত্রিত অতিথিদের গাড়ির পাসে লেখা ১৮ মার্চ শ্রীলঙ্কা-ভারত ফাইনাল! উর্ধ্বতন কর্মকর্তাদের ওই পাস বণ্টনও করেছে আয়োজকরা। তারই একটা এসে পৌঁছায় সাবেক অধিনায়ক দুর্জয়ের হাতে। পোস্টে তিনি লিখেছেন, ‘????? ফাইনাল’
বিভিন্ন রিপোর্টে জানা গেছে, বাংলাদেশ ও শ্রীলঙ্কার লিগ পর্বের ম্যাচ শুরু হওয়ার আগেই অতিথিদের কাছে পাঠানো হয় ফাইনাল ম্যাচের গাড়ি পাস। এমন অদ্ভুত ঘটনা বিস্মিত করেছে প্রত্যেককে। অনেকের মনে প্রশ্ন, টাইগারদের কি খাটো করলো টুর্নামেন্টের আয়োজকরা?
বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও নাকি এই পাস হাতে পেয়েছেন। এ ব্যাপারে বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মলিক বলেন, দুই তিন দিন আগে এই পাস ছাপা হয়েছিল। এই ভুল দেখেও কেন আয়োজকদের জানানো হলো না প্রশ্নে তিনি জানান, বাংলাদেশ সংশয়ীদের ভুল প্রমাণ করে দেবে এই অপেক্ষায় ছিলেন তারা। শেষ ওভারের রোমাঞ্চকর লড়াইয়ে জবাবটা ভালোভাবেই দিয়েছেন মাহমুদউলাহ। তার ছক্কায় ২ উইকেটে জিতে ফাইনালে উঠেছে বাংলাদেশ।
বাস্তবতা হলো শ্রীলঙ্কা নয়, কাল ফাইনালে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। এবার কি নতুন করে গাড়ির পাস ছাপাবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নাকি তাদের অদ্ভুত কর্মকাণ্ডের জবাবদিহি করবে?